রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বাংলাদেশ-মালয়েশিয়া ম্যাচের টিকিটের অর্থ যাবে বন্যার্তদের মাঝে

বাংলাদেশ ও মালয়েশিয়ার নারী দলের দুটি ফিফা প্রীতি ম্যাচ সিলেটে হওয়ার কথা ছিল। কিন্তু ভয়াবহ বন্যায় বিপর্যস্ত সিলেট এবং পাশের জেলাগুলো। তাই সেখানে ম্যাচ আয়োজন সম্ভব না হলেও বন্যাদুর্গতদের পাশে দাঁড়াচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

প্রীতি ম্যাচ দুটির টিকিট বিক্রি থেকে প্রাপ্ত অর্থ বন্যাদুর্গতদের জন্য গঠিত তহবিলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ২৩ এবং ২৬ জুন হবে খেলা।

আজ বুধবার সংবাদ সম্মেলনে বাফুফের নারী কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ বলেন, আমরা সিলেটে বন্যার্তদের জন্য সমব্যথী। ঢাকায় এই দুটি ম্যাচের যত টিকিট বিক্রি হবে, সেখান থেকে পাওয়া পুরো টাকাটা বন্যাদুর্গতদের ত্রাণের জন্য দিয়ে দেবো।

‘কমলাপুর স্টেডিয়ামে ভিআইপি গ্যালারির জন্য কোনো টিকিট বিক্রি হবে না। সাধারণ গ্যালারির টিকিট মূল্য ৫০ টাকা। বাফুফে প্রতি ম্যাচের জন্য দশ হাজার টিকিট ছাড়বে। তবে দর্শকের চাপ বেশি হলে আরও টিকিট ছাপা হবে।’-যোগ করেন তিনি।

তিনি বলেন, আমি দর্শকদের আহ্বান জানাচ্ছি, আপনার মাঠে আসুন, টিকিট কিনে খেলা দেখুন। আপনার টিকিট কেনার বিপরীতে যে ৫০ টাকা আসবে, তা চলে যাবে বন্যার্তদের কাছে। আমরা বন্যাদুর্গতদের সাহায্য করতে চাই। এজন্য আমরা দর্শকদের বলতে চাই, আপনারা এই ম্যাচের জন্য বেশি করে টিকিট কিনুন। মাঠে এসে মেয়েদের খেলা দেখুন।

বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের টিকিট কাউন্টার, বাফুফে ভবনের সামনে এবং কমলাপুর স্টেডিয়াম থেকে দর্শকরা টিকিট কিনতে পারবে। স্টেডিয়াম ও আশপাশের এলাকায় ১০টি রিক্সায় মাইকযোগে ভ্রাম্যমাণ প্রচারণা দলও টিকিট বিক্রি করবে। দ্বিতীয় ম্যাচের টিকিট বিক্রি হবে ২৫ জুন থেকে, খেলা ২৬ জুন।

আরও পড়ুনঃ  অনির্দিষ্টকালের জন্য বন্ধ দেশের সকল খেলাধুলা

তিনি আরও বলেন, অতীতে অনলাইনে টিকিট বিক্রির তিক্ত অভিজ্ঞতা রয়েছে। তবে ভবিষ্যতে অনলাইনেও টিকিট বিক্রির পরিকল্পনা রয়েছে।

আনন্দবাজার/টি এস পি

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন