রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শাবিপ্রবিতে হল প্রভোস্টের পদত্যাগ দাবিতে বিক্ষোভ

শাবিপ্রবিতে হল প্রভোস্টের পদত্যাগ দাবিতে বিক্ষোভ

আবাসিক হলের সমস্যা সমাধান ও প্রভোস্টদের অসদাচরণ এর প্রতিবাদে গত বৃহস্পতিবার রাত তিনটা পর্যন্ত বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের আবাসিক ছাত্রীরা।

উপাচার্য রাত আড়াইটায় ছাত্রীদের সঙ্গে কথা বলে তাদের সমস্যা ও দাবিসমূহ নিয়ে শুক্রবার বেলা বারোটায় উপাচার্য ভবনে ছাত্রীদের প্রতিনিধি দলকে দেখা করতে বলেন। এরপর শুক্রবার উপাচার্যের সঙ্গে ছাত্রীদের দশজনের প্রতিনিধি দল উপাচার্যের সঙ্গে আলোচনা শেষে ফের হল প্রভোস্ট জাফরিন লিজার পদত্যাগের দাবিতে বিক্ষোভ শুরু করেন।

এর আগে গত বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা থেকে উপাচার্যের বাসভবনে প্রবেশের ফটকের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। রাত সাড়ে ১০টায় বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের সামনে অবস্থান নেন শিক্ষার্থীরা। পরে সাড়ে ১১টায় বিক্ষোভ সহকারে উপাচার্যের বাসভবনের মূল ফটকের সামনে এসে অবস্থান নেন তারা। শিক্ষার্থীদের অভিযোগ, হলে নানা সমস্যা রয়েছে। এসব সমস্যার সমাধান চেয়ে তারা হল প্রভোস্টকে ফোনকল করলে তিনি তাদের সঙ্গে দুর্ব্যবহার করেন।

এ বিষয়ে হল প্রভোস্ট জাফরিন আহমেদ লিজা বলেন, আমরা শিক্ষার্থীদের হলে ফিরে যেতে বলেছি। সমস্যাগুলো নিয়ে তাদের সঙ্গে পরে বসবো।

আনন্দবাজার/এম.আর

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  লেনদেনে শীর্ষে বেক্সিমকো লিমিটেড

সংবাদটি শেয়ার করুন