রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

পুঁজিবাজারে লেনদেন ৯০০ কোটি টাকা ছাড়াল

দেশের প্রধান শেয়ার বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসইতে গত দিনের তুলনায় লেনদেনও বেড়েছে বড় ব্যবধানে। আজ ডিএসইতে ১৩.৪৮ শতাংশ লেনদেন বেড়ে ৯০০ কোটির ঘর অতিক্রম করেছে।

 বৃহস্পতিবার অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেনের ইতিবাচকতায় লেনদেন শেষ হয়েছে।

ডিএসইতে এদিন টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৯৩৬ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা গেল কর্মদিবসের থেকে ১১১ কোটি ২৬ লাখ টাকা বেশি। বুধবার লেনদেন হয়েছিল ৮২৫ কোটি ৩১ লাখ টাকার।

সপ্তাহের শেষ কর্মদিবসে ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ২৪ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৯৪ পয়েন্টে দাঁড়িয়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭৭৫ পয়েন্টে এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে ১ হাজার ১৬৯ দাঁড়িয়েছে।

আজ ডিএসইতে মোট ৩৫৭টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। যার মধ্যে দর বেড়েছে ১৫৪টির, কমেছে ১১৩টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৯০টি কোম্পানির শেয়ার দর।

এদিকে অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ৭৮ পয়েন্ট। আজ সিএসইতে লেনদেন হয়েছে ৩৪ কোটি ৯৮ লাখ টাকার শেয়ার।

এদিন সিএসইতে মোট ২৭৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। যার মধ্যে দর বেড়েছে ১২৪টির, কমেছে ৯১টির এবং অপরিবর্তিত রয়েছে ৬০টি কোম্পানির শেয়ার দর।

আনন্দবাজার/এম.কে

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  পুঁজিবাজারে সূচকের উত্থানে লেনদেন

সংবাদটি শেয়ার করুন