রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

শেয়ারবাজারে সূচকের সঙ্গে লেনদেন কমেছে

সপ্তাহের শেষ কার্যদিবস আজ বৃহস্পতিবার (১৬ জুলাই) শেয়ারবাজারে সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। তবে এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে  জানা গেছে, বৃহস্পতিবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৯ পয়েন্ট কমে চার হাজার ৬৯ পয়েন্টে দাঁড়িয়েছে। এছাড়াও অন্য দুই সূচকের মধ্যে ডিএসইর শরীয়াহ সূচক ৪ পয়েন্ট এবং ডিএসই ৩০ সূচক ৬ পয়েন্ট কমে যথাক্রমে ৯৪৫ ও ১৩৬৮ পয়েন্টে অবস্থান করছে।

আজ ডিএসইতে শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে ২২৫ কোটি ৯৭ লাখ টাকার। যা গত কার্যদিবসের চেয়ে প্রায় ৪২ কোটি টাকা কম। গত কার্যদিবসে ডিএসইতে লেনদেন হয়েছিল ২৬৭ কোটি ৮৩ লাখ টাকার।

এদিকে অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৩৭ পয়েন্ট কমে ১১ হাজার ৫৬৬ পয়েন্টে দাঁড়িয়েছে। এদিন সিএসইতে ১৭৮টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৩৮টির, কমেছে ৫৭টির এবং অপরিবর্তিত আছে ৮৩টি কোম্পানির শেয়ার দর।

আজ সিএসইতে শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে ৮ কোটি ৩ লাখ টাকার। যা গত দিনের চেয়ে ২ কোটি টাকা কম। গত কার্যদিবসে সিএসইতে লেনদেন হয়েছিল ১০ কোটি ৭০ লাখ টাকার।

আনন্দবাজার/এম.কে

আরও পড়ুনঃ  নীরবে কাজ করে যাচ্ছে সালমা আদিল ফাউন্ডেশন

সংবাদটি শেয়ার করুন