শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

পাহাড়ে ঝুঁকিপূর্ণ বাসিন্দাদের উচ্ছেদ শুরু

পাহাড়ে ঝুঁকিপূর্ণ বাসিন্দাদের উচ্ছেদ শুরু

পাহাড়ে অবৈধ ও ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান শুরু করেছে জেলা প্রশাসন। গতকাল রবিবার সকাল সাড়ে ১০টার দিকে পূর্ব ফিরোজশাহ ১ নম্বর ঝিল এলাকায় ঝুঁকিপূর্ণ পাহাড়ে বসবাসরতদের উচ্ছেদে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে র‌্যাব, পুলিশ ও আনসারের সমন্বয়ে অভিযান চালানো হয়।

চট্টগ্রাম জেলা প্রশাসনের সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলামের সমন্বয়ে কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) উমর ফারুক, বাকলিয়া সার্কেলের সহকারী কমিশনার মাসুদ রানা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল আমিন সরকারের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হচ্ছে।

এছাড়াও চট্টগ্রাম সিটি করপোরেশনের পক্ষ থেকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মণীষা মহাজনের সমন্বয়ে মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম সহযোগিতা করেছেন। মেট্রোপলিটন পুলিশের ৫০ জন পুরুষ ও ২০ জন নারী সদস্য অভিযানে যুক্ত হয়েছেন। র‌্যাবের ২টি টিম, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের একটি টিম, স্থানীয় কাউন্সিলর ও আনসার সদস্যরা অভিযানে সহযোগিতা করছেন।

চট্টগ্রাম জেলা প্রশাসনের সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট ও এনডিসি তৌহিদুল ইসলাম বলেন, জেলা প্রশাসনের ৩জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে র‌্যাব, পুলিশ ও আনসারের সমন্বয়ে উচ্ছেদ অভিযান চলছে। দুপুর ১২টা পর্যন্ত আমরা বেশকিছু ঘর উচ্ছেদ করেছি।

উল্লেখ্য, গত শুক্রবার রাতে পাহাড় ধসে চার জন মারা গেছেন। আহত হন পাঁচ জন। এদিন রাত ২টায় নগরীর আকবর শাহ থানার ১ নম্বর ঝিল এলাকা এবং শনিবার ভোর ৪টায় ফয়’স লেক সি-ওয়ার্ল্ড গেট এলাকায় এ ঘটনা ঘটে।

আরও পড়ুনঃ  কোম্পানি পরিচালনা চ্যারিটি নয়; পারিশ্রমিক বিষয়ক নীতিমালা সময়ের দাবি

সংবাদটি শেয়ার করুন