শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

উপকূলে দমকা হাওয়া

উপকূলে দমকা হাওয়া
  • মাছ ধরার সকল নৌকা ও ট্রলার নিরাপদ আশ্রয়ে
  • সকল সাইক্লোন শেল্টার ও স্বেচ্ছাসেবকদের প্রস্তুত থাকার নির্দেশ

ঘূর্ণিঝড় অশনির প্রভাবে শরনখোলা সহ উপকূলীয় এলাকায় থেমে থেমে দমকা হাওয়া ও গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। উপকূলীয় এলাকার নদীতে স্বাভাবিকের চেয়ে ২/৩ ফুট পানি বৃদ্ধি পেয়েছে। নদী ও সমুদ্র উত্তাল হয়ে উঠেছে। মাছ ধরার সকল নৌকা ও ট্রলার নিরাপদে আশ্রয় নিয়েছে।

সোমবার সকালে বাগেরহাট জেলা প্রশাসকের সভাকক্ষে, দুপুরে উপজেলা পর্যায় ও বিকালে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির পৃথক পৃথক প্রস্তুতি সভার খবর পাওয়া গেছে।

খোন্তাকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন খান মহিউদ্দিন জানান, তার ইউনিয়নে দুর্যোগ ব্যাবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। ওয়ার্ড পর্যায় সভা করার জন্য ইউপি সদস্যদের নির্দেশনা দেয়া হয়েছে।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর ই আলম সিদ্দিকী জানান, সোমবার দুপুরে উপজেলা পর্যায়ের সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায় দুর্যোগ প্রস্তুতি কমিটির সভা করে প্রস্তুতিমূলক ব্যবস্থা গ্রহণ ও উপজেলার ৯১টি সাইক্লোন শেল্টারসহ সরকারি বেসরকারি স্বেচ্ছাসেবকদের প্রস্তুত থাকার নির্দেশনা দেয়া হয়েছে। শরণখোলা ট্রলার মালিক সমিতির সভাপতি আবুল হোসেন জানান, ঘূর্ণিঝড়ের অশনি’র আগাম সংকেত পেয়ে নদী ও সমুদ্রে মাছ ধরা সকল নৌকা ও ট্রলার আগে ভাগেই নিরাপদে আশ্রয় নিয়েছে।

সুন্দরবন পূর্ব বিভাগের ডিএফও বেলায়েত হোসেন জানান, ঘূর্ণিঝড় অশনির কারনে পূর্ব বিভাগ জুড়ে বিশেষ সতর্কতার নির্দেশনা দেয়া হয়েছে। তুলনামূলক দূর্বল অবকাঠামোর ক্যাম্প ও ফাঁড়ির বনরক্ষীদের অবস্থা বুঝে পাশ^বর্তী ক্যাম্প বা অফিসে আশ্রয় নেয়ার পরামর্শ দেয়া হয়েছে।

আরও পড়ুনঃ  ঈদের পরেই পর্যটকদের জন্য উন্মুক্ত হবে কক্সবাজার

সংবাদটি শেয়ার করুন