শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গবন্ধু ক্ষুধা-দারিদ্র্যমুক্ত বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন: হানিফ

বঙ্গবন্ধু ক্ষুধা-দারিদ্র্যমুক্ত বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন: হানিফ

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর আসনের সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ বলেছেন, বঙ্গবন্ধু ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন। তার স্বপ্নের সোনার বাংলায় তিনি দেখতে চেয়েছিলেন দেশের কৃষি ও কৃষকের সর্বাঙ্গীন উন্নয়ন এবং স্বনিভর্রতা। এ কারণে স্বাধীনতার পর তিনি সবুজ বিপ্লবের ডাক দিয়েছিলেন। তিনি এ দেশের কৃষকের মুখে হাসি ফোটাতে চেয়েছিলেন। গতকাল সোমবার দুপুরে জেলা বীজ প্রত্যায়ন এজেন্সি কুষ্টিয়ার নবনির্মিত অফিস ভবন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বঙ্গবন্ধুর দেখানো পথেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষকদের অগ্রাধিকার দিয়েই কাজ করে যাচ্ছে। ১০ টাকা মূল্যে দেশে ১ কোটি কৃষকের ব্যাংক হিসাব খুলে দেওয়া হয়েছে। সে হিসেবে তারা সরকারের প্রদত্ত সুবিধা ঘরে বসেই পেয়ে যাচ্ছেন। তাই কৃষিকে সমৃদ্ধ করে দেশকে নিতে হবে।

এমপি হানিফ বলেন, বিএনপি জোট সরকারের আমলে ১৮ জন কৃষককে জীবন দিতে হয়েছে। সে সময় সার আর ডিজেলের জন্য হাহাকারে সময় কেটেছে কৃষকের। বর্তমান সরকার পাঁচ দফায় সারের মূল্য কমিয়েছেন। সরকার প্রতি বছর সারে ২৮ হাজার কোটি টাকা ভর্তুকি দিচ্ছে। পাশাপাশি প্রণোদনার সার ও বীজ বিতরণ, ভর্তুকি মূল্যে কৃষিযন্ত্র সরবরাহ কার্যক্রম অব্যাহত আছে।

তিনি আরও বলেন, ৮০ কোটি টাকা ব্যায়ে জেলা বীজ প্রত্যায়ন এজেন্সি কুষ্টিয়ার নবনির্মিত অফিস ভবন এখন সারাদেশ থেকে নতুন নতুন গবেষণার উন্নত ও ভালো ধানবীজসহ অন্যান্য ফসলের বীজ এখানে সংরক্ষণ করা হবে। এর ফলে কুষ্টিয়াবাসী ও কুষ্টিয়ার কৃষকরা উপকৃত হবে বলেও জানান তিনি।

আরও পড়ুনঃ  ভাতিজাকে হাত বেঁধে মাটিতে পুঁতে নির্যাতন

জেলা বীজ প্রত্যায়ন অফিসার রঞ্জন কুমার প্রামাণিকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া-৪(খোকসা-কুমারখালী) আসনের সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জ, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী, সহসভাপতি ও জেলা পরিষদের প্রশাসক হাজী রবিউল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শেখ হাসান মেহেদী, মাজহারুল আলম সুমন, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কৃষিবিদ সুশান্ত কুমার প্রামাণিক সহ সংশ্লিষ্টরা।

সংবাদটি শেয়ার করুন