শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বইমেলায় এলিট ফোর্সের রক্তদান কর্মসূচি

বইমেলায় এলিট ফোর্সের রক্তদান কর্মসূচি

অমর একুশে বইমেলা

অমর একুশে বইমেলায় সোহরাওয়ার্দী উদ্যান প্রাঙ্গণে এলিট ফোর্স (ইমারজেন্সি রেসপন্স টিম) স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করেছে। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২২ উপলক্ষ্যে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধার নির্দশন স্বরুপ বেসরকারি নিরাপত্তা সেবায় নিয়োজিত ‘এলিট ফোর্স’ এর পক্ষ থেকে অমর একুশে গ্রন্থমেলায় এ স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালিত হয়। গতকাল শনিবার বিকাল সাড়ে তিনটার দিকে এ রক্তদান কর্মসূচি শুরু হয়। এ সময় উপস্থিত ছিলেন মেজর মাহবুবুল আলম (অব.), মেজর আমিন আহমেদ আফসারী (অব.), মেজর আব্দুল হাই হাওলাদার (অব.) সহ এলিট ফোর্সের ৫০ থেকে ৬০ জন সদস্য। যাদের মধ্যে ৪০ থেকে ৪৫ জন স্বেচ্ছায় রক্তদান করেন।

এ সময় সেচ্ছ্বায় রক্তদানকারী মো. রবিউল ইসলাম (এলিট ফোর্সের আইডি নং ৮২,৮০৫) জানান অনুভূতির কথা। তিনি বলেন, প্রথম বার রক্তদিলাম ভাষা শহীদদের স্মরণে। খুব ভালো লাগছে। সামনের থেকে নিয়মিত রক্ত দিবো। আরেক রক্তদানকারী আশরাফুল ইসলাম (এলিট ফোর্সের আইডি নং ৭৩৬০৩) জানান, আমি নিয়মিত রক্তদান করি। এ কাজটা করতে পেরে খুব ভালো লাগে, আজকেও এর ব্যতিক্রম নয়।

কর্মসূচি শেষে এলিট সিকিউরিটি সার্ভিসেস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ব্রিগেডিয়ার জেনারেল শরীফ আজিজ পি.এস.সি (অব.) সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, আজকে (স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি) এটা ছিল আমাদের প্রতিকী অনুষ্ঠান। বছরে চার বার আমরা এ ধরনের কর্মসূচি পালন করে থাকি। আমরা এ কাজটা করতে পেরে খুবই উৎসাহিত ও গর্বিত বোধ করছি। সন্ধানী ঢাকা মেডিকেল কলেজ ইউনিটের সহযোগিতায় উক্ত কর্মসূচি পরিচালিত হয়।

আরও পড়ুনঃ  ক্রেতা উধাও ৬৮ কোম্পানিতে

উল্লেখ্য যে, ‘এলিট ফোর্স’ প্রতি বছর এমনিভাবে বিশেষ বিশেষ বিশেষ দিন, স্বাধীনতা দিবস, বিজয় দিবস, শহীদ দিবস এবং জাতীয় শোক দিবস উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি আয়োজন করে থাকে।

সংবাদটি শেয়ার করুন