রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

দরিদ্রদের মাঝে নিরাপদ পানি সরবরাহ

দরিদ্রদের মাঝে নিরাপদ পানি সরবরাহ

প্রকৌশলী নুর নবীর লক্ষ্য

লক্ষ্মীপুরের সর্বসাধারণের মাঝে নিরাপদ পানি সরবরাহ বৃদ্ধিতে কাজ করে যেতে চান জনস্বাস্থ্য বিভাগের নির্বাহী প্রকৌশলী নুর নবী। বিশেষ করে দরিদ্র শ্রেণির মানুষের কাছে পৌঁছে দিতে চান সরকারি এ সেবা। নিরাপদ পানি সরবরাহের মাধ্যমে মানুষের স্বাস্থ্য ও জীবন মান উন্নয়নের চেষ্টা চালিয়ে যেতে চান। সেবার মাধ্যমে অর্জন করতে চান মানুষের আস্থা। জনসেবামূলক কাজটি বাস্তবায়ন করাকেই মূল লক্ষ্য হিসেবে নিয়েছেন তিনি।

নুর নবী বলেন, বিভিন্ন প্রকল্পের মাধ্যমে শতভাগ নিরাপদ পানি নিশ্চিত করতে কাজ করছে সরকার। সরকারিভাবে অগভীর নলকূপ, সাবমার্সিবল পাম্প ও জলাধারসহ অগভীর নলকূপ, রিংওয়েল রেইন ওয়াটার, হারভেস্টিং ইউনিট, রুরাল পাইপড ওয়াটার সাপ্লাই স্কিম, আর্সেনিক আয়রন রিমোভ্যাল প্ল্যান্ট (ভ্যাসেল টাইপ), সোলার পিএসএফ এবং কমিউনিটিভিত্তিক পানি সরবরাহ করা হচ্ছে। এটি সরকারের অগ্রাধিকার প্রকল্প। স্থানীয় ইউপি চেয়ারম্যান, মেম্বার, উপজেলা চেয়ারম্যান ও সংসদ সদস্যরা যেন দরিদ্রদের মাঝে সঠিকভাবে নিরাপদ পানি সরবরাহ করে তা বাস্তবায়নে কাজ করছি। প্রতিটি কাজের অগ্রগতি মনিটর করা হচ্ছে ডিজিটাল পদ্ধতিতে। এ ক্ষেত্রে যেন কোন ধরনের ত্রুটি না থাকে সে বিষয়টিও লক্ষ্য রাখছি। আর এটাই আমার মূল লক্ষ্য।

নুর নবীর গ্রামের বাড়ি ভোলা দোলত খান এলাকায়। এর আগে তিনি ঢাকা জনস্বাস্থ্য অধিদপ্তরের সহকারী প্রকৌশলী হিসেবে দায়িত্ব পালন করেন। পদোন্নতি হয়ে চলতি বছরের ২৭ জানুয়ারি লক্ষ্মীপুর জনস্বাস্থ্য বিভাগের নির্বাহী প্রকৌশলী হিসেবে যোগদান করেন।

আরও পড়ুনঃ  আগামীকাল বন্ধ থাকবে শেয়ার বাজার

সংবাদটি শেয়ার করুন