রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

সেনা কর্মকর্তা হত্যার প্রতিবাদে মানিকছড়িতে বিক্ষোভ

সেনা কর্মকর্তা হত্যার প্রতিবাদে মানিকছড়িতে বিক্ষোভ

বান্দরবানে সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার হাবিবুর রহমানকে গুলি করে হত্যার প্রতিবাদে খাগড়াছড়ি মানিছড়ি উপজেলায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ। গতকাল মঙ্গলবার সকালে মানিকছড়ি উপজেলার মহামুনি এলাকায় এ বিক্ষোভ মিছিল বের করে তারা। মিছিলটি মহামুনি এলাকা থেকে শুরু করে বাজার হয়ে আমতলা এলাকায় গিয়ে শেষ হয়। পরে খাগড়াছড়ি-চট্টাগ্রাম সড়কের পাশে মানববন্ধন অনুষ্ঠিত হয়।  

মোকতাদ হোসের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন পার্বত্য নাগরিক পরিষদ জেলা কমিটির সহ-সভাপতি জাহিদ হাসান, পার্বত্য নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি অধ্যক্ষ আবু তাহের, সহ-সভাপতি হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক লোকমান হোসেন, মহিলা নাগরিক পরিষদের সভাপতি হাসিনা বেগম, নাগরিক ছাত্র পরিষদের জেলা আহবায়ক সুমন হোসেন।   

মানববন্ধনে বক্তারা বলেন, গত ২ ফেব্রুয়ারি বান্দরবানের রুমায় সেনাবাহিনীর টহলে ব্রাশফায়ারে সেনা কর্মকর্তা নিহত হয় আর একজন সেনা সদস্য আহত হয়। হাজার হাজার বাঙালিদের হত্যাকারী সন্তু লারমা ও তাঁর সংগঠনের কার্যক্রম দ্রুত বন্ধ করতে হবে। শান্তি চুক্তির নামে সন্তু লারমা প্রধানমন্ত্রী ও পার্বত্যবাসীদের সঙ্গে প্রতারণা করছে। রাষ্ট্রীয় সুযোগ-সুবিধাভোগ করে সন্তু লারমার দেশ প্রেম নেই। পার্বত্য নাগরিক পরিষদ পার্বত্য এলাকার সকল ধর্মে সমঅধিকার নিশ্চিতসহ শান্তিচুক্তি বাতিল ও হত্যাকারীদের আইনের আওতায় এনে শান্তির দাবি জানান বক্তারা।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  কামারখোলায় বেহাল সড়কে ভোগান্তি

সংবাদটি শেয়ার করুন