শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

এক শয্যায় ২০ হাজার মানুষের চিকিৎসা

এক শয্যায় ২০ হাজার মানুষের চিকিৎসা
  • ৪ লাখ মানুষের ভরসা ২০ শয্যার হাসপাতাল

কুমিল্লার লালমাইয়ে ৪ লাখ মানুষের স্বাস্থ্যসেবার একমাত্র ভরসা বাগমারা ২০ শয্য বিশিষ্ট হাসপাতাল। গত ৪ বছর আগে লালমাইকে উপজেলা হিসেবে ঘোষণা করা হলেও এখানে গড়ে ওঠেনি একটি পূণাঙ্গ হাসপাতাল। নানামুখী সংকটে রোগিরা পর্যাপ্ত চিকিৎসাসেবা থেকে বঞ্চিত। সর্বশেষ লালমাই উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় ভূলইন দক্ষিণ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান তৈয়ব আলী স্বাস্থ্যসেবা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। তিনি বলেন, উপজেলার ভূলইন দক্ষিণ ইউনিয়ন উপ স্বাস্থ্যকেন্দ্র সাপ, বিচ্ছু, বিড়ালের অভয়আশ্রম।

উপজেলা হওয়ার চার বছর পরেও পূর্ণাঙ্গ একটি হাসপাতাল না হওয়ায় দুঃখ প্রকাশ করেন উপজেলা মানবাধিকার সংস্থার সভাপতি মিজানুর রহমান মজুমদার। এদিকে দ্রুত হাসপাতালটিকে সদর দক্ষিণ উপজেলা থেকে পৃথক করার দাবি জানান লালমাই ক্লাবের এক সদস্য।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. রওনক জাহান বলেন, ১২ মার্চ ২০১৯ সালে এককভাবে হাসপাতাল গড়ে তুলতে আমরা জেলা প্রশাসক বরাবর আবেদন করেছি। তবে রোগিদের ভোগান্তির বিষয়টি অস্বীকার করেন তিনি। জেলা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন বলেন, লালমাই হাসপাতালের বিষয়টি সচিবালয়ে অনুমোদন হলেই কার্যক্রম শুরু হয়ে যাবে।

আনন্দবাজার/এম.আর

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ঝিনাইদহে বিজিবি সদস্য নুরুজ্জামান হত্যায় ৩ কিশোর খুনি আটক

সংবাদটি শেয়ার করুন