রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বেহাল সড়কে ভোগান্তি চরমে

বেহাল সড়কে ভোগান্তি চরমে

খানাখন্দে ভরপুর পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার প্রবেশের মূলরাস্তা। এতে সাধারণ মানুষ প্রতিনিয়ত ভোগান্তির স্বীকার হতে হচ্ছে। উপজেলার কোরালিয়া থেকে মোল্লারবাজার ও মোল্লারবাজার থেকে বঙ্গবাজারের রাস্তা দীর্ঘদিন ধরেই চলাচলের অযোগ্য হয়ে পড়ে রয়েছে। মেরামত বা পুর্নসংস্কারের কোনো উদ্যোগ এখনো চোখে পড়েনি।

সরেজমিনে দেখা যায়, রাঙ্গাবালী উপজেলার মূল পথের রাস্তা খুবই বেহাল অবস্থা। এতে জেলা শহর থেকে রাঙ্গাবালী উপজেলায় বিকল্প পথ দিয়ে প্রবেশ করতে হয়। আর এতে সময় লাগে অনেক। যার কারণে ভোগান্তি পোহাতে হচ্ছে সাধারণ মানুষের। সড়কের বিভিন্ন স্থানে পিচ ঢালাই ভেঙে গেছে। এতে প্রতিদিনই ভোগান্তিতে পড়ছে যানবাহন চালক-শ্রমিক ও পথচারীরা। ঘটছে ছোট-বড় অনাকাঙ্খিত সড়ক দুর্ঘটনা। ৩ কোটি ৪২ লাখ টাকা ব্যয়ে ২০১০-২০১১ অর্থবছরে এলজিইডির অর্থায়নে রাঙ্গাবালীর গহীনখালী সেতু থেকে কোড়ালিয়া বাজার পর্যন্ত পাকা সড়ক নির্মাণ করা হয়। যা এখন রোডস এন্ড হাইওয়ের অধীনে চলে গেছে।

রাঙ্গাবালী উপজেলায় প্রবেশের শীর্ষ সড়কপথের এ বেহাল অবস্থা হাওয়ায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্রুত সংস্করণের আহবান জানান উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা. জহির উদ্দিন আহম্মেদ।

স্থানীয় এক অটোচালক জানান, এ রাস্তা দিয়ে প্রতিদিন অনেক মানুষ উপজেলায় প্রবেশ করে। রাস্তা খানাÑখন্দ হওয়ায় আমাদের ভোগান্তির শেষ নেই। মাঝে মধ্যে দুর্ঘটনাও ঘটে। এক পথচারী জানান, দীর্ঘদিন ধরেই এ রাস্তার বেহাল দশা। আমরা অতিদ্রুত এ ভোগান্তি থেকে মুক্তি চাই। এ সড়কটি যত দ্রুত সম্ভব সংস্কারের জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে অনুরোধ জানাচ্ছি।

এ বিষয়ে পটুয়াখালী রোডস এন্ড হাইওয়ে বিভাগের প্রকৌশলী মীর মোহাম্মদ কামরুল হাসান জানান, ইতিমধ্যে ৮ কিমি. এ রাস্তাটি টেন্ডার হয়ে গেছে এবং এ অর্থ বছরের জুন মাসের মধ্যেই রক্ষণাবেক্ষণের কাজ শেষ হবে।

আরও পড়ুনঃ  হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড তিনজনের যাবজ্জীবন

আনন্দবাজার/এম.আর

সংবাদটি শেয়ার করুন