শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

মুক্তিপণ দাবির ঘটনায় গ্রেফতার ২

মুক্তিপণ দাবির ঘটনায় গ্রেফতার ২

খুলনার দুই নার্সারী ব্যাবসায়ীকে নার্সারী বাগান তৈরি করতে সহায়তা করার জন্য রংপুরের গঙ্গাচড়ায় ডেকে এনে ঘরে আটকে রেখে ৫ লাখ টাকা মুক্তিপন দাবি করার ঘটনায় ইছা মিয়া ও আব্দুল লতিফ নামে দুইজনকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল বৃহস্পতিবার সকালে রংপুরে র‌্যাব-১৩ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন র‌্যাব-১৩ রংপুরের অধিনায়ক কমান্ডার রেজা আহাম্মেদ ফেরদৌস এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে র‌্যাব প্রধান জানান, খুলনার খালিশপুরের গোয়ালখালি এলাকার দুই নার্সারি ব্যবসায়ী অনলাইনের মাধ্যমে তাদের ব্যবসা পরিচালনা করতো। তারা বিভিন্ন অনলাইন পেজের মাধ্যম দেশের দেশের বিভিন্ন স্থান থেকে চারা ক্রয় করতো। সেই সূত্রে রংপুরের গঙ্গাচড়া এলাকার ইছা মিয়া ও আব্দুল লতিফ ছদ্ম নামে খুলানায় চারা কেনার উদ্দেশ্যে যায়। তারা অনেক চারা ক্রয় করবে বলে আশ্বাস দিয়ে মাটি পরীক্ষার জন্য রংপুরে আসার জন্য আমন্ত্রন জানায়। খুলনার দুই ব্যবসায়ী তাদের কথা মতো রংপুরে আসলে নগরীর মর্ডান মোড় এলাকায় তাদের নিয়ে রংপুরের গঙ্গাচড়া উপজেলার ফুলবাড়ি চওড়া গ্রামস্থ বাড়িতে নিয়ে একটি ঘরের মধ্যে আটকে রেখে ৫ লাখ টাকা মুক্তিপন দাবি করে। টাকা দিতে রাজি না হওয়ায় তাদের উপর নির্যাতন চালায়। পরে বিকাশের মাধ্যমে ২০ হাজার টাকা গ্রহণ করে।

বিষয়টি স্বজনদের মাধ্যমে র‌্যাব জানতে পেরে তথ্যপ্রযুক্তির মাধ্যমে অভিযান চালিয়ে অপহরণ ও মুক্তিপন আদায়কারি চক্রের মূলহোতা ইছা মিয়াকে গাইবান্ধা জেলার ধাপেরহাট এলাকা থেকে এবং তার সহযোগী আব্দুল মালেককে সাভারের হেমায়েতপুর থেকে গ্রেফতার করে। র‌্যাব জানায় প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামীরা মুক্তিপনের দাবিতে অপহতরণ করার কথা স্বীকার করেছে।

আরও পড়ুনঃ  সোনারগাঁয়ে করোনায় আক্রান্তের সংখ্যা ৩২, মৃত ২

আনন্দবাজার/এম.আর

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন