শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

কম্বিং অভিযানে জব্দ ১০ লাখ টাকার অবৈধ জাল

কম্বিং অভিযানে জব্দ ১০ লাখ টাকার অবৈধ জাল

বিশেষ কম্বিং অভিযানে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় অবৈধ বেহুন্দি ও চরগড়া জাল জব্দ করেছে মৎস্য বিভাগ, কোস্ট গার্ড ও পুলিশ। গত বুধবার দিনভর উপজেলার চরমোন্তাজ, সোনার চর, কলাগাছিয়া চর ও সাগর মোহনায় এ অভিযান পরিচালনা করে ২০ বেহুন্দি ও ১১টি চর গড়া অবৈধ জাল জব্দ করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ কোস্টগার্ড রাঙ্গাবালী আউটপোস্টের কন্টিনজেন্ট কমান্ডার।

অভিযান শেষে জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্যাহ ও উপজেলা মৎস্য কর্মকর্তা আনোয়ারুল হক বাবুলের উপস্থিতিতে জব্দকৃত জালগুলো পুড়িয়ে ধ্বংস করা হয়। মৎস্য বিভাগ ও কোস্টগার্ড জানায়, বিশেষ অভিযানের ষষ্ঠদিনে সোনার চর, সাগর মোহনাসহ ৫টি মৎস্য এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় ১৫টি মাছ ধরার ট্রলারে তল্লাশি করে ২০ অবৈধ বেহুন্দি ও চরগড়া জাল পাওয়া যায়। যার বাজার মূল্য আনুমানিক ১০ লাখ ৫০ হাজার টাকা।

বাংলাদেশ কোস্টগার্ড রাঙ্গাবালী আউটপোস্টের কন্টিনজেন্ট কমান্ডার এন ইউ আরিফ বলেন, দেশের মৎস্যসম্পদ রক্ষার্থে কোস্ট গার্ডের যৌথঅভিযান অব্যাহত থাকবে। উপজেলা মৎস্য কর্মকর্তা আনোয়ারুল হক বাবুল বলেন, মৎস্য সম্পদ ধ্বংসকারী অবৈধ জালগুলোর ব্যবহার বন্ধে চারধাপে বিশেষ কম্বিং অভিযান চলমান আছে।

আরও পড়ুনঃ  মধুসূদনের জন্মদিন হচ্ছে না মধুমেলা

সংবাদটি শেয়ার করুন