শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ইসি গঠনে আইন প্রণয়নের প্রস্তাব আওয়ামী লীগেরও

ইসি গঠনে আইন প্রণয়নের প্রস্তাব আওয়ামী লীগেরও

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের ডাকা সংলাপে নির্বাচন কমিশন (ইসি) গঠনে আইন প্রণয়নের প্রস্তাব দিয়েছে আওয়ামী লীগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গভবনে সংলাপে অংশ নিয়ে এই প্রস্তাব দেয়।

গতকাল সোমবার সংলাপ থেকে বেরিয়ে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে সংবাদ সম্মেলনে এ কথা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। নির্বাচন কমিশন গঠনে আইন চলমান সংসদ অধিবেশনে পাস হওয়ার সর্বাত্মক প্রয়াস অব্যাহত থাকবে বলে জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ মনে করে, প্রধান নির্বাচন কমিশনার, কমিশনার নিয়োগ ও নির্বাচন কমিশন গঠনে একটি আইনের প্রয়োজনীয়তা রয়েছে। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে নির্বাচন কমিশন গঠনে দলীয় প্রস্তাব তুলে ধরা হয়েছে। ১০ সদস্যের প্রতিনিধি দলটির অন্যান্য সদস্যরা হলেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু ও তোফায়েল আহমেদ, প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, ড. মোহাম্মদ আব্দুর রাজ্জাক, লে. কর্নেল (অব:) মুহাম্মদ ফারুক খান, জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, মো. আব্দুর রহমান, মুহাম্মদ ফারুক খান, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ প্রমুখ।

আনন্দবাজার/এম.আর

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  করোনার মধ্যেই ঢাকা থেকে চট্টগ্রাম গিয়ে বিয়ে!

সংবাদটি শেয়ার করুন