শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে স্থগিত পরিবহন ধর্মঘট

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে স্থগিত পরিবহন ধর্মঘট

প্রশাসনের আশ্বাসে সাড়ে চার ঘন্টা পর সকাল সাড়ে ১০টায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়েকে ডাকা পরিবহণ ধর্মঘট স্থগিত ঘোষণা করেছে ময়মনসিংহ জেলা মটর মালিক সমিতি।

গতকাল রবিবার সকাল সাড়ে ১০টায় ময়মনসিংহ প্রেসক্লাবে এক সাংবাদ সম্মেলনের মাধ্যমে ধর্মঘট প্রত্যাহারের এ ঘোষণা দেন জেলা মটর মালিক সমিতির সভাপতি মমতাজ উদ্দিন মন্তা। পরিবহন নেতৃবৃন্দ জানান, যোগাযোগ সচিবের অনুরোধ ও আশ্বাসে এবং ২৬ জানুয়ারি বিভাগীয় কমিশনারের সঙ্গে বৈঠক আহবানের প্রেক্ষিতে ধর্মঘট স্থগিতের সিদ্বান্ত নেয়া হয়েছে। সেই সঙ্গে এ কয়েক ঘন্টায় যাত্রী সাধারণের ভোগান্তির কারণে পরিবহণ মালিক সমিতির পক্ষ থেকে দুঃখ প্রকাশ করা হয়।

সাংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন জেলা মটর মালিক সমিতির মহাসচিব মাহবুবুর রহমান, কোচ বিভাগের সম্পাদক সোমনা সাহা, চেম্বারের সিনিয়র সহ-সভাপতি শংকর সাহাসহ পরিবহণ ও চেম্বারের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরের সালনা থেকে টঙ্গী পর্যন্ত এক্সপ্রেস ওয়ে নির্মাণে ধীরগতির কারণে দীর্ঘ যানজট ও সড়কের বেহাল দশাতে ভোগান্তির শিকার হতে হয় পরিবহণ মালিকদের। এর ফলে প্রতিদিন অতিরিক্ত কোটি টাকার উপরে জ্বালানি তেলের অপচয় হয় পরিবহণ মালিকদের। এসব বিষয়ে দীর্ঘদিন ধরে সরকার ও ঠিকাদারি প্রতিষ্ঠানকে বারবার জানিয়ে প্রতিকার না পেয়ে গত ২ জানুয়ারি পরিবহন মালিক সমিতি এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে ১৫ জানুয়ারির মধ্যে মহাসড়কের ওই অংশের সংস্কার দাবি করে। সেই সঙ্গে ১৬ তারিখ থেকে ধর্মঘটের ঘোষণা দিয়েছিল তারা।

আনন্দবাজার/এম.আর

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ভিক্ষুকের চার হাজার টাকা ছিনতাই

সংবাদটি শেয়ার করুন