শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজধানীতে এফবিসিসিআই’র কম্বল বিতরণ

নিম্ন আয়ের মানুষদের শীতের দুর্ভোগ কমাতে রাজধানীতে কম্বল বিতরণ করেছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই।

শনিবার দুপুরে পুরান ঢাকার ইসলামবাগ ঈদগাহ মাঠ ও বিকেলে তেজগাঁর ঢাকা পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের খেলার মাঠে শীতার্ত মানুষদের মাঝে কম্বল বিতরণ করেন এফবিসিসিআই’র সভাপতি মোঃ জসিম উদ্দিন।

এ সময় সভাপতি বলেন, দেশে ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ উন্নয়ের পাশাপাশি দেশের মানুষের পাশে থাকতে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করছে এফবিসিসিআই।

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠনটির এমন কার্যক্রম সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ভোগান্তি দূর করতে অন্যান্য সংগঠন ও ব্যবসায়ীদের উদ্যোগী হতে আগ্রহী করে তুলবে। কম্বল বিতরণ অনুষ্ঠানে মোঃ জসিম উদ্দিন বলেন, দেশে আবারও করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে। মহামারি প্রতিরোধে সবাইকে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি যথাযথভাবে পালনের আহ্বান জানান এফবিসিসিআই সভাপতি।

তিনি বলেন, সরকার ঘোষিত বিধি নিষেধ না মানলে সংক্রমণ ঠেকাতে সরকার আবারো লকডাউনের সিদ্ধান্ত নিতে পারে। যা সবার জন্য ক্ষতিকর হবে। বিশেষ করে নিম্নআয়ের মানুষদের ভোগান্তি বাড়বে। ব্যবসা বাণিজ্যের ঘুড়ে দাঁড়ানো ব্যাহত হবে। তাই সবার স্বার্থেই যথাযথভাবে স্বাস্থ্যবিধি পরিপালন জরুরি। মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে এফবিসিসিআই’র পক্ষ থেকে আবারো মাস্ক বিতরণ করা হবে বলে জানান এফবিসিসিআই সভাপতি মোঃ জসিম উদ্দিন।

কম্বল পেয়ে নিম্নআয়ের মানুষেরা স্বস্তি প্রকাশ করে বলেন, এফবিসিসিআই’র এই সহায়তা শীত মৌসুমের কষ্ট লাঘব করবে।

রাজধানীতে কম্বল বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এফবিসিসিআই’র সহ-সভাপতি মোঃ আমিন হেলালী, মোঃ হাবীব উল্লাহ ডন, এম. এ. খান রাজ্জাক রাজ এবং পরিচালক বিজয় কুমার কেজরিওয়াল, হারুন অর রশীদ, আবু মোতালেব, মোহাম্মদ বজলুর রহমান ও এস.এম জাহাঙ্গীর আলম মানিক।

আরও পড়ুনঃ  কোরবাণীর পশু পরিবহণ করবে বাংলাদেশ রেলওয়ে

এছাড়াও ইসলামবাগ ঈদগাহ মাঠে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২৯ নং ওয়ার্ড কমিশনার হাজী মোঃ জাহাঙ্গীর আলম বাবুল ও তেজগাঁওয়ে ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট খেলার মাঠে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ২৪ নং ওয়ার্ড কমিশনার শফিউল্লাহ শফি।

এর আগে গত ১১ই জানুয়ারি (মঙ্গলবার) এফবিসিসিআই’র উদ্যোগে দেশব্যাপী শীতবস্ত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন এফবিসিসিআই সভাপতি মোঃ জসিম উদ্দিন। জেলা চেম্বারের সহায়তায় শীতবস্ত্র বিতরণ কার্যক্রম এখনো চলছে।

আনন্দবাজার/ টি এস পি

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন