শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বাইসাইকেল-শিক্ষাবৃত্তি পেলো ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীরা

বাইসাইকেল-শিক্ষাবৃত্তি পেলো ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীরা

দিনাজপুরের পার্বতীপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল, শিক্ষাবৃত্তি ও শিক্ষাউপকরণ বিতরণ করা হয়েছে। গতকাল শুক্রবার সকালে উপজেলা প্রশাসন আয়োজনে উপজেলা সভাকক্ষে শিক্ষাবৃত্তি, শিক্ষাউপকরণ ও বাইসাইকেল বিতরণ করেন অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।

এসময় প্রধান অতিথি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন ভাবে পিছিয়ে থাকা নৃ-গোষ্ঠিকে শিক্ষায় ও সামাজিকভাবে উন্নতজীবন যাপনে উৎসাহ দিতে এ উদ্যোগ গ্রহণ করে। বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যতীত) শীর্ষক কর্মসূচির আওতায় এসব নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীর জন্য বাইসাইকেল, শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরণ।

এ সময় উপস্থিত ছিলেন, পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাশিদ কায়সার রিয়াদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আমিরুল মোমিনীন. রুখশানা বারী রুকু ও আদিবাসী সমাজ উন্নয়ন সমিতির সভাপতি সিলবানুস হাসদা প্রমুখ। এছাড়াও পার্বতীপুর-ফুলবাড়ী এলাকার সংসদ সদস্যের ঐচ্ছিক তহবিলের ১ লাখ ২৭ হাজার টাকা এবং উপজেলার শীতার্ত মানুষের মাঝে ১ হাজার ২৮০ পিস কম্বল বিতরণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  প্রতিমা বিসর্জন দিতে গিয়ে ৮ জন নিহত

সংবাদটি শেয়ার করুন