শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

লঞ্চের ধাক্কায় লণ্ডভণ্ড পল্টুন

লঞ্চের ধাক্কায় লণ্ডভণ্ড পল্টুন

চাঁদপুর লঞ্চ ঘাটে যাত্রীবাহী লঞ্চ এমভি সাব্বির-২ এর ধাক্কায় পল্টুন ভেঙে লণ্ডভণ্ড হয়ে গেছে। এ ঘটনায় নৌপুলিশ তিনজনকে আটক করে। দক্ষিণাঞ্চলের ঘোষেরহাট থেকে ঢাকা যাওয়ার পথে চাঁদপুর লঞ্চঘাটে যাত্রাবিরতি করতে এলে রাত বুধবার দিনগত রাত সোয়া ১টার দিকে ২নং জেটির পল্টুনে সজোরে ধাক্কা দেয় যাত্রীবাহী লঞ্চ এম ভি সাব্বির-২। এতে পল্টুন ভেঙে লণ্ডভণ্ড হয়ে যায়।

ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক চাঁদপুর নৌ থানার অফিসার ইনচার্জ মুজাহিদুল ইসলামের নেতৃত্বে সাব্বির লঞ্চের ৩ জন স্টাফকে পুলিশ আটক করে থানায় নিয়ে আসে। তবে পরে বিআইডব্লিউটিএর নৌ বন্দরের পরিবহন পরিদর্শক (টিআই) শাহ আলম আটককৃতদের ছাড়িয়ে নিয়ে যান বলে অভিযোগ পাওয়া গেছে। একই সঙ্গে চাঁদপুর ঘাট থেকে সাব্বির লঞ্চটিও ছাড়িয়ে দেয়া হয় বলে অভিযোগ ঘাটের বিভিন্ন লঞ্চের স্টাফ ও সুপার ভাইজারদের।

মুজাহিদুল ইসলাম জানান, আমরা সাব্বির লঞ্চের ৩ জনকে দুর্ঘটনার পর আটক করি। টিআই শাহআলম তাদের ছাড়িয়ে নিয়ে যায়। তবে এ ব্যাপারে বন্দর কর্তৃপক্ষ কোনো অভিযোগ দায়ের করেনি। অভিযোগ দায়ের করলেআইনগত ব্যবস্থা নেয়া হবে।

বৃহস্পতিবার সকালে বন্দর কর্মকর্তা কাউসারুল ইসলাম, সিপিও মাহমুদুল হাসান থানদার সাব্বির লঞ্চের স্টাফদের নিয়ে সমঝোতার বৈঠক করেছেন। তাতে সাব্বির লঞ্চের কর্তৃপক্ষ পল্টুন মেরামত করে দিবেন বলে জানান।

আনন্দবাজার/শহক

আরও পড়ুনঃ  হিট স্ট্রোক প্রতিরোধে করণীয় সম্পর্কে জেনে নিন

সংবাদটি শেয়ার করুন