শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

হাতিয়ায় ২০ লাখ বর্গমিটার অবৈধ জাল ধ্বংস

হাতিয়ায় ২০ লাখ বর্গমিটার অবৈধ জাল ধ্বংস

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনা নদীতে যৌথ অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত, নৌ-পুলিশ ও মৎস্য বিভাগ। অভিযানকালে মেঘনা নদীর বিভিন্ন স্থান থেকে ২০ লাখ ৪৪ হাজার বর্গমিটার অবৈধ জাল ও জাটকা ইলিশ উদ্ধার করা হয়। তবে এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি। জব্দকৃত জালগুলো আগুনে পুঁড়িয়ে ধ্বংস করা হয়েছে।

গতকাল মঙ্গলবার সকালে জালগুলো মেঘনার তীরে এনে আগুনে পুড়ে ধ্বংস করা হয়। মাছগুলো গরীব ও অসহায় লোকজনের মাঝে বিতরণ করা হয়েছে। অভিযানে সহযোগিতা করেন, মৎস্য কর্মকর্তা (ঢাকা) মো. আবু সাইদ, জেলা মৎস্য কর্মকর্তা মো. ইকবাল হোসেন, উপজেলা মৎস্য কর্মকর্তা অনিল ও নৌ পুলিশের পরিদর্শক মো. নাসির উদ্দিনসহ পুলিশ সদস্যরা।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে হাতিয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহজাহান এর নেতৃত্বে সোমবার বিকেল থেকে রাত পর্যন্ত মেঘনা নদীর বিভিন্ন স্থানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। অভিযানকালে মেঘনা নদীর বিভিন্ন এলাকা থেকে পাতানো অবস্থায় ২৪ হাজার বর্গমিটার অবৈধ বেহুন্দি জাল, ১৬ লাখ বর্গমিটার কারেন্ট জাল, ৪ লাখ ২০ হাজার বর্গমিটার চরঘেরা জাল ও ১২ কেজি জাটকা ইলিশ জব্দ করা হয়। উদ্ধারকৃত জালের বাজারমূল্য প্রায় ১ কোটি ২৬ লাখ ৬হাজার টাকা।

হাতিয়ার নলচিরা নৌ পুলিশের পরিদর্শক মো. নাসির উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, নদীতে অবৈধ জালের বিরুদ্ধে এ অভিযান অব্যহত থাকবে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ঈদের সময় ৯ দিন গণপরিবহন বন্ধ থাকবে

সংবাদটি শেয়ার করুন