শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

র‌্যাব-১১ ক্যাম্প লক্ষ্মীপুর থেকে নোয়াখালীতে স্থানান্তর

র‌্যাব-১১ ক্যাম্প লক্ষ্মীপুর থেকে নোয়াখালীতে স্থানান্তর

র‌্যাব-১১ ক্যাম্প লক্ষ্মীপুর থেকে নোয়াখালীতে স্থানান্তর এর কার্যক্রম লক্ষ্মীপুর থেকে পরিচালিত হতো। গতকাল শনিবার সকাল থেকে আনুষ্ঠানিক ভাবে বেগমগঞ্জ উপজেলার আমানতপুরে অফিস কার্যক্রম শুরু হয়।

র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার মো. শামীম হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, র‌্যাব সৃষ্টির পর থেকেই মাদক, অস্ত্র উদ্ধার, সন্ত্রাসী ও জঙ্গি বিরোধী বিভিন্ন অভিযান পরিচালনা করে আসছে। এতে করে জনগণের আস্থার জায়গায় পরিণত হয়েছে র‌্যাব। ইতোপূর্বে আমাদের লক্ষ্মীপুর অফিসের মাধ্যমে আমরা নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলায় আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে কাজ করতাম। অপরাধের মাত্রা ও কাজের পরিধি বৃদ্ধি পাওয়ায় লক্ষ্মীপুর থেকে র‌্যাব-১১ এর ক্যাম্প স্থানান্তরের প্রয়োজন ছিল। আইনশৃঙ্খলা রক্ষায় র‌্যাবকে আরও গতিশীল করার লক্ষ্যে ক্যাম্প নোয়াখালীর বেগমগঞ্জে স্থানান্তর করা হয়েছে।

প্রসঙ্গত, ২০০৪ সালের ২৬ মার্চ জাতীয় স্বাধীনতা দিবস প্যারেডে অংশগ্রহণের মাধ্যমে র‌্যাবের আত্মপ্রকাশ হয়। সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে ইতোমধ্যে বাহিনীটি সফলতার মুখ দেখিয়েছে। ২০১৪ সাল থেকে র‌্যাব-১১ সিসিপি-৩ লক্ষ্মীপুর থেকে নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলায় আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে কার্যক্রম পরিচালনা করে আসছে। এখন নোয়াখালীর বেগমগঞ্জ থেকে নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলায় আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে কার্যক্রম পরিচালনা করবে র‌্যাব।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  বিলুপ্তির পথে ঐহিত্যবাহী বাঁশ ও বেত শিল্প

সংবাদটি শেয়ার করুন