শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ঈশ্বরগঞ্জে অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষতি

ঈশ্বরগঞ্জে অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষতি

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ বাজারে পৌর সুপার মার্কেটে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গত শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে ওই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুনে মার্কেটের ৭টি দোকান ও একটি গোডাউন পুড়ে গেছে। ঈশ্বরগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দেড় ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে কোটি টাকার বেশি মালামালের ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়িরা জানান।

ঈশ্বরগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার দেলোয়ার হোসেন জানান, প্রতিদিনের মতো শুক্রবার রাত ১০টার দিকে ঈশ্বরগঞ্জ পৌর সুপার মার্কেটের ব্যবসায়ীরা দোকান বন্ধ করে চলে যায়। রাত সাড়ে ১০টার দিকে হঠাৎ মার্কেটের ভিতরে আগুন দেখতে পায় পথচারীরা। পরে পথচারী এবং মার্কেটের আশপাশের লোকজন আগুন নেভানোর চেষ্টা করে। কিন্তু মুহুর্তেই আগুন খুব দ্রুত ছড়িয়ে নিয়ন্ত্রনের বাইরে চলে যায়। খবর পেয়ে ঈশ্বরগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে এসে অনেক চেষ্টার পরও আগুন নিয়ন্ত্রনে না আসায় পার্শবর্তী নান্দাইল ফায়ার সার্ভিসের আরেকটি ইউনিট ঘটনাস্থলে আসে। পরে ২টি ইউনিট প্রায় দেড় ঘন্টা চেষ্টার পর মার্কেটে লাগা আগুন পুরোপুরি নিয়ন্ত্রনে আসে। এসময় ওই মার্কেটের বিভিন্ন কাপড়, টুপি আতর, তসবিহ, জায়নামাজ এবং জুতাসহ ৭টি দোকান ও একটি গোডাউন পুড়ে ছাঁই হয়ে যায়।

ঈশ্বরগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার দেলোয়ার হোসেন জানান, আমাদের গাড়ির পানি দ্রুত শেষ হয়ে যাওয়ায় আগুন নেভানোর কাজে একটু বিলম্ব হয়। পরে পৌর এলাকার পাটবাজার মসজিদের পুকুরে পাম্প স্থাপন করে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ব্যবসায়িদের সাথে কথা বলে জানাযায় তাদের ক্ষয়ক্ষতি প্রায় কোটি টাকা হয়ে যাবে।

আরও পড়ুনঃ  ১১ দফা দাবি নিয়ে আজ পথে শিক্ষার্থীরা

আগুর লাগার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার হাফিজা জেসমিন, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার, ঈশ্বরগঞ্জ থানার ওসি আব্দুল কাদের মিয়া ও ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন