শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

গরু চুরি বন্ধে সড়ক অবরোধ

গরু চুরি বন্ধে সড়ক অবরোধ
  • দিশেহারা খামারি
  • এক সপ্তাহে ১৮ গরু চুরি

গত এক সপ্তাহে নীলফামারীর সৈয়দপুরে বিভিন্ন এলাকা থেকে ১৮টি গরু চুরির ঘটনা ঘটেছে। এর মধ্যে বুধবার রাতে একই এলাকায় পৃথক দুইজনের বাড়িতে ৬টি গরু চুরি হয়। এদিকে গরু চুরি বন্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে বৃহস্পতিবার সন্ধ্যায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ক্ষতিগ্রস্থ খামারিসহ স্থানীয় এলাকাবাসী।

স্থানীয়রা জানায়, সৈয়দপুর উপজেলায় গত কয়েকদিনে বিভিন্ন এলাকা থেকে গরু চুরির হিড়িক পড়েছে। গত বুধবার গভীর রাতে ইউনিয়নের উত্তর সোনাখুলী দলবাড়ী পাড়ার মৃত ডাইরকা মামুদের ছেলে মকবুল হোসেনের গোয়ালঘর থেকে দুটি বড় গাভী ও দুটি বাছুর চুরি হয়। এছাড়া ওই রাতেই প্রতিবেশি মৃত শমসের আলীর ছেলে রফিকুল ইসলামের গোয়াল ঘরের দরজা ভেঙ্গে বাছুরসহ বিদেশী জাতের একটি গাভী চুরি করে নিয়ে যায় সংঘবদ্ধ চোর।

এরই প্রতিবাদে ওই সময় শহরের উত্তরে ঢেলাপীর এলাকায় সৈয়দপুর-নীলফামারী আঞ্চলিক মহাসড়ক অবরোধ করেন ক্ষতিগ্রস্তসহ স্থানীয়রা। এতে প্রায় আধা ঘন্টা যান চলাচল বন্ধ ছিলো। পরে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাঁদের চুরির অভিযোগ দেওয়ার পরমর্শ দেন। অভিযোগ দিলে পুলিশের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাসে সড়ক থেকে সরে যান অবরোধকারীরা। এতে যান চলাচল স্বাভাবিক হয়। অবরোধে অংশ নেওয়া ক্ষতগ্রস্ত রফিকুল ইসলাম জানান, চোর প্রায় ৫ লাখ টাকার গরু চুরি করে নিয়ে গেছে।

সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসনাত খান বলেন, আমি ভোটের দায়িত্ব পালনে পার্শ্ববর্তী উপজেলা কিশোরগঞ্জে আছি। অবরোধের বিষয়টি শুনেই সেখানে পুলিশ পাঠানো হয়েছে। তিনি আরও বলেন, চুরির অভিযোগ দিলে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। তবে ভোট পরবর্তী হঠাৎ করে চুরি ও অবরোধের পেছনে অন্যকোনো উদ্দেশ্য আছে কিনা তাও খতিয়ে দেখা হবে।

আরও পড়ুনঃ  সাভারের হিরো সুইপার রতন

আনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন