রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

টাঙ্গাইলে অটোরিকশা-ইজিবাইক শ্রমিকদের বিক্ষোভ

টাঙ্গাইলে অটোরিকশা-ইজিবাইক শ্রমিকদের বিক্ষোভ

হাইকোর্টের অন্তবর্তীকালীন আদেশ পুন:বিবেচনা ও লাইসেন্সসহ ৮ দফা দাবিতে টাঙ্গাইলে সমাবেশ, মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন অটোরিক্সা চালকরা। গতকাল বুধবার দুপুরে জেলা অটোরিকশা, মেট্রোরিকশা, ট্যাক্সি ও অটো টেম্পু শ্রমিক ইউনিয়নের আয়োজনে শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে এ সমাবেশ হয়। এদিকে অটোরিকসা বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েন যাত্রীরা। গুণতে হয়েছে বেশি ভাড়া।

সমাবেশে বক্তারা বলেন, অটোরিকশা ও মেট্রোরিকশা বন্ধে হাইকোর্টের অন্তবর্তীকালীন আদেশ গরীবের পেটে লাথি মারা ছাড়া আর কিছু নয়। এ আদেশ বাস্তবায়ন হলে বৃদ্ধি পাবে বেকার সমস্যা। এতে চরম ক্ষতিগ্রস্ত হবেন শ্রমিকরা। সাধারণ মানুষের ব্যয়ভার বৃদ্ধি পাবে। তাই হাইকোর্টের অন্তবর্তীকালীন আদেশ পুনঃ বিবেচনার দাবি করছি। মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি চাই। সমাবেশে বিভিন্ন এলাকা থেকে সহশ্রাধিক শ্রমিক অংশ নেন। পরে পৌর উদ্যান থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয় শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় উদ্যানে গিয়ে শেষ হয়।

সমাবেশে বক্তব্য রাখেন টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, রিকশা, ব্যাটারি রিকশা ও ইজিবাইক চালক সংগ্রাম পরিষদ কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক খালেকুজ্জামান লিপন, জেলা অটোরিকশা, ট্যাক্সি ও অটোট্যাম্পো শ্রমিক ইউনিয়নের আহ্বায়ক আব্দুল লতিফ মিয়া, সদস্য সচিব লুৎফুল কবির ও যুগ্ম আহ্বায়ক জয়নাল আবেদীন উল্লাস প্রমুখ

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  সেন্টমার্টিনে আটকে পড়া পর্যটকরা ফিরছেন আজ

সংবাদটি শেয়ার করুন