রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

২০২৬ সালের মধ্যে শেষ হবে সিলেট-ঢাকা ৬ লেনের কাজ: পররাষ্ট্রমন্ত্রী

২০২৬ সালের মধ্যে শেষ হবে সিলেট-ঢাকা ৬ লেনের কাজ:পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সাংসদ ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, ২০২৬ সালের মধ্যে সিলেট-ঢাকা ৬ লেনের কাজ সম্পন্ন হবে। এরপরই সিলেটের তামাবিল থেকে আসাম ও মায়ানমার থাইল্যান্ড পর্যন্ত যাতায়াত ব্যবস্থা প্রশারিত হবে। সিলেট সিটি করপোরেশনের (সিসিক) উদ্যোগে গতকাল বুধবার সিলেট রেজিস্ট্রারি মাঠে আয়োজিত নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত ও প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটের প্রতি খুব সদয়। না চাইতেও প্রধানমন্ত্রীর কাছ থেকে অনেক কিছু পাচ্ছে সিলেট। সিলেটের যোগাযোগ ব্যবস্থা উন্নত হচ্ছে। এয়ারপোর্ট অত্যাধুনিক হচ্ছে। স্বাস্থ্যখাতে ব্যাপক উন্নয়ন হচ্ছে। বৃহত্তর সিলেটের প্রত্যেকটি কলেজে বিশেষ অনুদান দেওয়া হয়েছে। সিলেট থেকে আখাউড়া পর্যন্ত উন্নত রেললাইন করার জন্য আলোচনা চলছে। সবমিলিয়ে মডেল সিলেট গড়ে তোলা হচ্ছে।

সফল পররাষ্ট্রমন্ত্রী হিসেবে বিদেশের বুকে বাংলাদেশের গৌরব সমুন্নত রাখা, সিলেট-ঢাকা মহাসড়ক ৬ লেনে উন্নীতকরণ প্রকল্প অনুমোদন ও সিলেটের উন্নয়নের বিশেষ অবদান রাখায় পররাষ্ট্রমন্ত্রীকে এই সংবর্ধনা প্রদান করে সিসিক।

বিকাল ৩টা ১০ মিনিটে অনুষ্ঠানস্থলে এসে পৌঁছেন পররাষ্ট্রমন্ত্রী। এর আগে বেলা ২টা ২০ মিনিটে ইউএস বাংলা’র একটি ফ্লাইটে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমাবন্দরে এসে পৌঁছান তিনি। সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, সিনিয়র সাংবাদিক ইকবাল সিদ্দিকী, মুহিত চৌধুরী, সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এটিএম ফয়েজ উদ্দিন ও সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ’র সভাপতি তাহমিন আহমেদ।

আরও পড়ুনঃ  চালু হয়েছে আরও ১১ জোড়া ট্রেন

সংবাদটি শেয়ার করুন