শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সেচ সুবিধার আওতায় ৫ হাজার কৃষক

সেচ সুবিধার আওতায় ৫ হাজার কৃষক

বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) কুমিল্লা-চাঁদপুর-ব্রাহ্মনবাড়িয়া জেলা সেচ এলাকা উন্নয়ন প্রকল্পের আওতায় চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় স্বাধীনতার ৫০ বছর পর এই প্রথম ৫ হাজার কৃষকের পানি নিস্কাশন সমস্যা সমধানে সাড়ে ৩ কিলোমিটার খাল পুন:খনন কাজ শুরু হয়েছে।

গত শুক্রবার দুপুরে উপজেলার নারায়নপুর ইউনিয়নের বাড়ৈগাঁও গ্রামের মাঠে খাল খনন কাজের উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ। বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন চাঁদপুর জোনের সহকারী প্রকৌশলী আফিফ কামরুল আশরাফির সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা রিজিউনের নির্বাহী প্রকৌশলী নুর মোহাম্মদ।

তিনি বলেন, চাঁদপুর জেলায় আমরা ৮০ কিলোমিটার খাল পুন:খনন করব। বাড়ৈগাঁও গ্রামের মুন্সিবাড়ি থেকে নারায়নপুর বোয়ালজুড়ি খাল পর্যন্ত খনন কাজে সরকারের ব্যয় হবে ৩৫ লাখ টাকা। আড়াই হাজার হেক্টর জমিতে ৫ হাজার কৃষক এ সুবিধার আওতায় আসবে। কৃষি বিপ্লব ও আধুনিক পদ্ধতিতে খাদ্য উৎপাদন বৃদ্ধিতে প্রধানমন্ত্রী যে লক্ষ্য উদ্দেশ্যে তা বাস্তবায়নের এটি একটি বড় অংশ। কৃষকদের সকল সুযোগ সুবিধায় বর্তমান সরকার এগিয়ে এসেছে এবং আমরা তা বাস্তবায়নের চেষ্টা করছি।

আনন্দবাজার/এম.আর

আরও পড়ুনঃ  র‌্যাবের গোয়েন্দা শাখার নতুন পরিচালক লে. কর্নেল খায়রুল

সংবাদটি শেয়ার করুন