শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

জাহাজ ভাঙা কারখানায় বিস্ফোরণে দগ্ধ ৪ শ্রমিক

জাহাজ ভাঙা কারখানায় বিস্ফোরণে দগ্ধ ৪ শ্রমিক

চট্টগ্রামের সীতাকুণ্ডে একটি পুরাতন জাহাজ ভাঙ্গা কারখানায় টাংকি বিস্ফোরণে জাহাজে আগুন লেগে চার শ্রমিক অগ্নিদগ্ধ হয়েছে। গতকাল শনিবার সকাল ৮টার দিকে উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের শীতলপুরে হাজ্বী লিয়াকত আলী’র মালিকানাধীন অবস্থিত যমুনা স্টিল শিপব্রেকিং ইয়ার্ডে এ ঘটনা ঘটে।

বিস্ফোরণে আহত শ্রমিকরা হলেন, নাটোর জেলার গোবিন্দপুর থানার নোয়াপাড়া গ্রামের সাদেক আলীর ছেলে মোহাম্মদ সোহেল রানা (২৫), বগুড়ার আদমদীঘি থানার শান্তিরা গ্রামের মোহাম্মদ আনোয়ার হোসেনের ছেলে জাহিদ হাসান (২৬), রংপুরের পীরগঞ্জ থানার মোহাম্মদপুর গ্রামের মোহাম্মদ ইব্রাহিমের ছেলে মিজানুর রহমান মিলন (৪০) এবং গাইবান্ধার সুন্দরগঞ্জ থানার গোদা গ্রামের সিদ্দিকের ছেলে মামুন ফিরোজ (২৪)। আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানায়, সকালে শীতলপুর সাগর উপকূলে অবস্থিত যমুনা ষ্টিল শিপব্রেকিং ইয়ার্ডে আমদানিকৃত স্ক্র্যাপ জাহাজে শ্রমিকরা কাজ করার সময় একটি টাংকি বিস্ফোরিত হয়। এসময় জাহাজে আগুন ধরে যায়। বিস্ফোরণের বিকট শব্দে পুরো এলাকা প্রকম্পিত হয় এবং কালো ধুঁয়ায় আচ্ছন্ন হয়ে যায় আকাশ। আগুনে চার শ্রমিক দগ্ধ হয়। আহতদের মধ্যে সোহেল রানা ও জাহিদকে চমেক হাসপাতালের ৩৬নং বার্ণ এন্ড প্লাস্টিক সার্জারী ওয়ার্ডে এবং অপর দুইজনকে ২৬নং অর্থোপেডিক্স সার্জারী ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

এ বিষয়টি নিশ্চিত করে সীতাকুণ্ড থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম জানান, সকালে যমুনা স্টিলে শ্রমিকরা কাজ করার সময় অক্সি এসিটিলিন গ্যাসের আগুন থেকে চার শ্রমিক দ্বগ্ধ হয়। এদের মধ্যে একজনের অবস্থা গুরুতর। অন্যরা সামান্য অগ্নিদগ্ধ হয়েছে।

আরও পড়ুনঃ  রাঙামাটি সেনানিবাসে বৈঠকে তিন উপদেষ্টা

আনন্দবাজার/এম.আর

সংবাদটি শেয়ার করুন