রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

চলে গেলেন বিএসইসির সাবেক কমিশনার স্বপন কুমার

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সাবেক কমিশনার অধ্যাপক ড. স্বপন কুমার বালা না ফেরার দেশে পাড়ি জমালেন। বিএসইসির কমিশনার ড. শেখ শাসসুদ্দিন আহমেদ এ তথ্য নিশ্চিত করেছে। গতকাল বুধবার দুপুরে রাজধানীর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এর আগে বেলা ১২টার দিকে অসুস্থ হয়ে পড়লে স্বপন কুমার বালাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তিনি মারা যান। মৃত্যুকালে তিনি হলিক্রস কলেজের শিক্ষিকা স্ত্রী, দুই সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

অধ্যাপক স্বপন কুমার বালা ২০১৩ সালে তিনবছরের জন্য ডিএসইর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। ডিমিউচুয়ালাইজড স্টক এক্সচেঞ্জ রূপান্তরিত হওয়ার পর সিইও পদটি এমডি পদে রূপান্তরিত হলে তিনি ডিএসইর এমডি হন। তিন বছর দায়িত্ব পালনের পর ডিএসইর এমডি পদে স্বপন কুমার বালার মেয়াদ শেষ হয় ২০১৬ সালের ১২ এপ্রিল।

এরপরে স্বপন কুমার বালা বিএসইসিতে চার বছর কমিশনারের দায়িত্ব পালন করেন। এছাড়া প্রফেশনাল কস্ট অ্যাকাউন্ট্যান্টদের প্রতিষ্ঠান ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশের (আইসিএমএবি) কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

আনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  রেলপথ মন্ত্রণালয়ে ২৫ হাজার লোক নিয়োগ দেয়া হবে : রেলমন্ত্রী

সংবাদটি শেয়ার করুন