শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

হাফ ভাড়া দিতে চাওয়ায় বাসে প্রকাশ্যে ‘ধর্ষণের হুমকি’

বাড়ি-গাড়ির মালিক হলেই রিটার্ন

হাফ ভাড়া দিতে চাওয়ায় ধর্ষণের হুমকির প্রতিবাদে এবং সংশ্লিষ্টদের বিচারের দাবিতে রাজধানীর বকশি বাজার সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। ররিবার ( ২১ নভেম্বর) সকালে সাড়ে ১০ টা থেকে এই কর্মসূচি শুরু করে শিক্ষার্থীরা।

এর আগে শনিবার সামা‌জিক যোগা‌যোগ মাধ্য‌মে বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের এক ছাত্রী অভিযোগ করে জানান, হাফ ভাড়া দেওয়ায় বাসের চালক ও হেল্পার প্রকাশ্যে ধর্ষণের হুমকি দিয়েছেন। অভিযোগকারী শিক্ষার্থী রাজধানীর বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের উচ্চমাধ্যমিক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

এ ঘটনার প্রতিবাদে বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ ও ঢাকা কলেজের শিক্ষার্থীসহ সাত কলেজের ছাত্র-ছাত্রীরা এ বিক্ষোভে যোগ দিয়েছেন। এসময় কয়েকটি বাস ভাঙচুর করেছে শিক্ষার্থীরা।

অভিযোগকারী ওই ছাত্রী জানান, তিনি কলেজে যাওয়ার জন্য শনিরআখড়া থেকে ঠিকানা পরিবহনের বাসে উঠেন। সেখান থেকে কলেজের ভাড়া ১০টাকা। কিন্তু তার কাছ থেকে ১৫ টাকা ভাড়া রাখা হলে তিনি নিজেকে স্টুডেন্ট বলে ১০ টাকা ফেরত চাইলে হেলপার তার সাথে খারাপ ভাষায় কথা বলেন এবং নামার সময়ে তাকে ৫ টাকা দিয়ে ধর্ষণ ও শারীরিক নির্যাতনের হুমকি দেন।

আনন্দবাজার/শহক

আরও পড়ুনঃ  ইউরোপে বাড়লো রাশিয়া তেল

সংবাদটি শেয়ার করুন