বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

২১শে আগস্ট হামলা চালিয়েছিলো বিএনপি-জামায়াত

পাকিস্তানি হানাদার বাহিনীর মতই ২১শে আগস্ট হামলা চালিয়েছিলো বিএনপি-জামায়াত। তৎকালীন সরকারের সহযোগিতা ছাড়া এ ধরনের হামলা সম্ভব হতো না বলে জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২১ আগস্ট) সকালে, গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে বঙ্গবন্ধু এভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ে এক আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ আওয়ামী লীগ। আলোচনা সভায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আলোচনার শুরুতেই গ্রেনেড হামলায় নিহত ও আহতদের প্রতি গভীর শ্রদ্ধা জানান তিনি।

তখনকার সরকারের সহযোগিতা না থাকলে ২১শে আগস্টের মত ঘটনা ঘটতে পারে না- উল্লেখ করে শেখ হাসিনা বলেন, আলামত নষ্ট করে, তদন্ত কমিটির বানোয়াট রিপোর্ট দিয়ে সর্বশেষ জজ মিয়া নাটক বানিয়ে তদন্ত বাধাগ্রস্ত করে বিএনপি-জামায়াত সরকার।

তিনি জানান, ২১ আগস্টের পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হওয়ার পর ওই দিনই চারজনকে দেশের বাইরে পাঠিয়ে দেওয়া হয়। খালেদা জিয়া ও তারেকের তত্ত্বাবধায়নে তাদের পাঠানো হয়। ওই ঘটনায় তখনকার পুলিশ, গোয়েন্দা সংস্থাসহ সবাই জড়িত ছিলো। বাবার পথ ধরেই এ দেশের মানুষের জন্য নিজের জীবন উৎসর্গ করেছি। কয়েকবার মুত্যুর সামনে এসে দাঁড়িয়েছি, আল্লাহ বাঁচিয়েছেন। এতো বাধা অতিক্রম করে এসেছি। এখন এ দেশের দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোই আমার কাজ।

প্রধানমন্ত্রী আরো বলেন, করোনাভাইরাসের কারণে উন্নয়ন একটু বাধাগ্রস্ত হলেও, দেশ এগিয়ে যাচ্ছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আছে বলেই দেশের উন্নয়ন হচ্ছে বলেও জানান তিনি।

আরও পড়ুনঃ  ঘোগাদহে ওয়াবদা বাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন

তিনি আরো জানান, জাতির পিতার আদর্শ অনুসরণ করেই দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে আওয়ামী লীগ সরকার। বাবার দেখানো পথে এগিয়ে যাচ্ছেন বলেই গুলি, বোমা, গ্রেনেড- কোন কিছুই তার পধে বাধা হয়ে দাঁড়াতে পারনি বলে জানান শেখ হাসিনা।

আনন্দবাহার/শহক

সংবাদটি শেয়ার করুন