শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

মেহেন্দিগঞ্জে জাতির জনকের ৪৬ তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

মেহেন্দিগঞ্জে জাতির জনকের ৪৬ তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

মেহেন্দিগঞ্জে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় পালন করা হয়েছে। রোববার (১৫ আগস্ট) সূর্যোদয়ের সাথে সাথে সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান, শিক্ষাপ্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

এছাড়াও সকাল সাড়ে ৮ টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে বঙ্গবন্ধুর ম্যুরালে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, বাংলাদেশ আওয়ামী লীগ মেহেন্দিগঞ্জ উপজেলা, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, বাংলাদেশ পুলিশ মেহেন্দিগঞ্জ থানা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, মেহেন্দিগঞ্জ প্রেসক্লাব, মেহেন্দিগঞ্জ রিপোটার্স ইউনিটি, পাতারহাট সরকারি আরসি কলেজ, বাংলাদেশ স্কাউটস্ মেহেন্দিগঞ্জ উপজেলা, মেহেন্দিগঞ্জ সদর ইউনিয়নসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

পরে উপজেলা পরিষদ সভাকক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউএনও শাহাদাত হোসেন মাসুদ। উপজেলা পরিষদ চেয়ারম্যান একে এম মাহফুজুল আলম লিটন, ভাইস চেয়ারম্যান খোরশেদ আলম ভুলু, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম ও সদর ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দীন আহমেদ।

এছাড়াও উপজেলা প্রাঙ্গনে গাছের চারা রোপণ করেণ ইউএনও শাহাদাত হোসেন মাসুদ। এদিন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র আলহাজ্ব কামাল উদ্দীন খান’র উদ্যােগে শোক দিবসে অনুরূপ কর্মসূচী পালন করেন। এর মধ্যে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনাসভা ও দোয়া মিলাদ উল্লেখযোগ্য।

আরও পড়ুনঃ  উন্নয়নের ছোঁয়া নেই দুই যুগেও

মেহেন্দিগঞ্জ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠন নানা কর্মসূচির আয়োজন করে। বিভিন্ন ইউনিয়নেও শোক দিবস পালিত হয়। সদর ইউপি পরিষদ কার্যালয়ে দিবসটি উপলক্ষে সকাল ১০ টায় আলোচনাসভা ও দোয়া মিলাদ’র আয়োজন করেন। এতে চেয়ারম্যান নিজাম উদ্দীন আহমেদ সভাপতিত্ব করেন। আলীমাবাদ ইউনিয়নের চেয়ারম্যান ওই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শেখ শহীদুল ইসলাম’র উদ্যােগে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনাসভা, দোয়া মিলাদ ও সকল ওয়ার্ডে কাঙ্গালি ভোজ বিতরণ করা হয়।

ওই ইউনিয়নের চরমহিষা গ্রামে আ’লীগ নেতা আলাউদ্দিন বেপারীর তত্ত্বাবধানে শোকদিবসে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়। উলানিয়া দক্ষিণ ইউনিয়নে নৌকার মনোনীত প্রার্থী কাজী আব্দুল হালিম চৌধুরী মিলন’র আয়োজনে অনুরূপ কর্মসূচী পালিত হয়।

উলানিয়া উত্তর ইউনিয়নে নৌকার মনোনীত প্রার্থী সাবেক চেয়ারম্যান উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম জামাল মোল্লার নেতৃত্বে শোক দিবসে নানা কর্মসমচীর আয়োজন করেন। দড়িরচর খাজুরিয়া ইউনিয়নে সাবেক চেয়ারম্যান আবদুল কাদের বয়াতী, মেম্বার বাচ্চু দেওয়ান, মেম্বার কালু বেপারী, শফিক হাওলাদার’র উদ্যােগে বিভিন্ন ওয়ার্ডে শোক দিবসে আলোচনা সভা, দোয়া মিলাদ ও কাঙ্গালি ভোজ বিতরণ করা হয়।

এসকল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক পৌরসভার প্যানেল মেয়র আব্দুল মোতালেব জাহাঙ্গীর, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম-আহবায়ক ফয়সাল রাকিব, যুগ্ম- আহবায়ক জাবেদ হাওলাদার ও আসলামুল হক আসলাম প্রমুখ। জাঙ্গালীয়া ইউনিয়নে চেয়ারম্যান আবদুল কাদের ফরাজীর উদ্যােগে সকল ওয়ার্ডে শোক দিবসের অনুরূপ কর্মসূচী পালিত হয়।

এছাড়াও উপজেলা স্বেচ্ছাসেবকলীগে আহবায়ক প্যানেল মেয়র আব্দুল মোতালেব জাহাঙ্গীরসহ সকল যুগ্ম-আহবায়কের উদ্যােগে নানা কর্মসূচী পালন করার পাশাপাশি দুস্থ ও গরীব ৩শত লোকের মাঝে কাঙ্গালি ভোজ বিতরণ করা হয়।

আরও পড়ুনঃ  ১০ বছরে দুর্নীতি মামলার শতাধিক আসামি বিদেশে পলাতক

আনন্দবাজার/শহক

সংবাদটি শেয়ার করুন