শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

১৮ জেলায় আরো ১৭৮ জনের মৃত্যু

১৮ জেলায় আরো ১৭৮ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ, বরিশালসহ ১৮ জেলায় ১৭৮ জনের মৃত্যু হয়েছে।তাদের মধ্যে করোনায় মারা গেছে ৮৬ জন আর উপসর্গ নিয়ে মারা গেছে ৯২ জন।রোগীর স্বজনদের দাবি, অক্সিজেন সংকট আর হাসপাতাল কর্তৃপক্ষের অব্যবস্থাপনায় মৃত্যু বাড়ছে।

করোনার সংক্রমণে বেড়েই চলেছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ইউনিটে আজও মারা গেছে ২১ জন। এদের মধ্যে উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ১৫ জনের।

বরিশালে শের-ই-বাংলা মেডিকেলে করোনা উপসর্গ নিয়ে ১৭ জনসহ মারা গেছে ১৯ জন। এ নিয়ে চলতি মাসের ৫ দিনে মৃত্যু হল ৮৮ জনের।

মৃত্যু কমছে না রাজশাহী মেডিকেলে। বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত মারা গেছেন ১৭ জন। এরমধ্যে করোনায় মারা গেছেন ৬ জন। আর উপসর্গে ১১ জন।

এদিকে হঠাৎ মৃত্যু বেড়েছে চাঁদপুরে। করোনা ডেডিকেটেড হাসপাতালে ১২০ টি বেডের বিপরীতে রোগী ভর্তি আছে ১৮৬ জন। এর মধ্যে মাত্র ৪৫ জন রোগী পাচ্ছেন সেন্ট্রাল অক্সিজেন সুবিধা। আর ৩টি আইসিইউ থাকলেও অন্যান্য সরঞ্জাম আর দক্ষ জনবলের অভাবে চালু হয়নি একটিও।

ফরিদপুরে করোনা ডেডিকেটেড হাসপাতালে মারা গেছেন ১১ জন। আর শুধু করোনায় চট্টগ্রামে ৯ জন ও সিলেটে ১২ জনের মৃত্যু হয়েছে। এদিকে কুষ্টিয়া ও বগুড়ায় করোনা ইউনিটে মারা গেছেন ১১ জন করে। এছাড়া করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে রংপুরে ৯, চুয়াডাঙ্গায় ৭, দিনাজপুরে ৭, বাগেরহাটে ৩, যশোর ৭, ঝিনাইদহে ৫ ও কিশোরগঞ্জে ৪ জনের মৃত্যু হয়েছে।

আরও পড়ুনঃ  জমে উঠেছে ৫০০ বছরের পুরনো ঘোড়ার হাট

আনন্দবাজার/শহক

সংবাদটি শেয়ার করুন