সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

গুড়িয়ে দেয়া হলো কুমিল্লার কান্দিরপাড়ের সব অবৈধ স্থাপনা

কুমিল্লা নগরীর ফুটপাত ও সড়ক দখলমুক্ত রাখতে অভিযান অব্যাহত রেখেছে কুমিল্লা জেলা প্রশাসন। বৃহস্পতিবার বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত টানা অভিযানে কান্দিরপাড়, লিবার্টি মোড়, টাউন হলে মাঠের সকল অবৈধ স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়।

কুমিল্লা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু সাঈদ এর নেতৃত্বে এ অভিযান পরিচালা করা হয়। অভিযানে সার্বিক সহযোগীতা করেছে কুমিল্লা সিটি কর্পোরেশন, জেলা পুলিশ ও জেলা আনসার ।

বিগত সময় সাময়িক ভাবে উচ্ছেদ হলেও এবার জেলা প্রশাসনের দাবি স্থায়ী ভাবে উচ্ছেদ করা হচ্ছে এসব অবৈধ স্থাপনা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.আবু সাঈদ জানান, জেলা প্রশাসনের নির্দেশনা ও আইনশৃঙ্খলা কমিটি সিদ্ধান্ত মোতাবেক কুমিল্লা নগরীর সকল ফুটপাত ও সড়ক দখলমুক্ত করতে গত প্রায় ২৫ দিন ধরে নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। এখনও অভিযান চলমান রয়েছে। কয়েক বার সতর্ক করার পরও যারা ফুটপাত থেকে অবৈধ স্থাপনা সরিয়ে নেয়নি সেগুলো উচ্ছেদ করা হচ্ছে ।

তিনি আরও বলেন, ফুটপাত দখল হওয়ায় জনসাধারণ রাস্তা দিয়ে চলাচল করছে। যার ফলে যানজট সৃষ্টি হচ্ছে। ফুটপাত দখল মুক্ত হলে যানজট কমে আসবে। নগরীর বেশ কিছু স্থান দখল মুক্ত হওয়ায় জনসাধারণ স্বস্তিতে চলাচল করছে । ইতিমধ্যে, কুমিল্লার শহরের চকবাজার ও শাসনগাছা যানজট কমানোর বিষয়ে সিদ্ধান্ত নেয়া হচ্ছে। আশা করি দ্রুত বাস্তবায়ন করা হবে। জেলা প্রশাসন কুমিল্লা নগরীর ফুটপাত দখল মুক্ত করার ব্যাপারে কঠোর অবস্থানে রয়েছে।

আনন্দবাজার/শহক/মোআ

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  চতুর্থ আন্তঃদেশীয় ট্রেন চালুর প্রস্তাব ভারতের

সংবাদটি শেয়ার করুন