শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজীপুরে এনভায়রনমেন্ট ক্লাব গঠন ও প্লাস্টিক ব্যাগ বন্ধে উদ্ধুদ্ধকরন

গাজীপুরে এনভায়রনমেন্ট ক্লাব গঠন ও প্লাস্টিক ব্যাগ বন্ধে উদ্ধুদ্ধকরন

গাজীপুরে প্রাকৃতিক পরিবেশ সুষম করার লক্ষ্যে এবং পরিবেশ বিষয়ক সচেতনতা তৈরীর লক্ষ্যে গাজীপুরে এনভায়রনমেন্ট ক্লাব গঠন ও পলিথিন অথবা প্লাস্টিক ব্যাগ ও সিঙ্গেল ইউজ প্লাস্টিক ব্যবহার বন্ধে উদ্ধুদ্ধকরণ কর্মসূচী পালন করা হয়েছে।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) দুপুরে গাজীপুর জেলা পরিবেশ অধিদপ্তর কার্যালয়ের উদ্যোগে জেলা শহরের দক্ষিণ ছায়াবিথী এলাকায় গাজীপুর মেট্টোপলিটন কলেজে এ ক্লাব গঠন করা হয়।

এদিকে গাজীপুর মেট্টোপলিটন কলেজের অধ্যক্ষ শরিফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আব্দুস সালাম সরকার।

এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আব্দুস সালাম সরকার বলেন, পরিবেশ সুরক্ষার ক্ষেত্রে সরকারী প্রতিষ্ঠানের পাশাপাশি বিভিন্ন পর্যায়ের শিক্ষার্থীদের নিজ উদ্যোগে এবং স্ব-ইচ্ছায় এগিয়ে আসতে হবে। আর স্ব-ইচ্ছায় শিক্ষার্থীদের এগিয়ে আসার একমাত্র মাধ্যমটি হলো এনভায়রনমেন্ট ক্লাব। যার মাধ্যমে নিজেরা শিখবে ও অন্যদের শিখাবে এবং সাধারণ মানুষদেরকে সচেতন করবে।

এদিকে অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন- গাজীপুর মেট্টোপলিটন ইনস্টিটিউটের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোঃ মুকছুদুর রহমান,বাংলাদেশ রিভার ফাউন্ডেশনের চেয়ারম্যান মোঃ মনির হোসেন, গাজীপুর পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক ও রিসার্চ অফিসার মোঃ আমরাফ উদ্দিন ও পরিদর্শক দিলরুবা আক্তার প্রমুখ।

আনন্দবাজার/শাহী/সবুজ

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  চুয়াডাঙ্গায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত যুবকের মৃত্যু

সংবাদটি শেয়ার করুন