বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজীপুরে ৭০০ বাড়ীর অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

গাজীপুরে ৭০০ বাড়ীর অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

গাজীপুর সদর উপজেলার ভাওয়ালগড় ইউনিয়নের শিরিরচালা প্যানট্যাক্স ও লিথীর মোড় এলাকায় রবিবার (২৭ ডিসেম্বর ২০২০) সকাল তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর ব্যবস্থাপক প্রকৌশলী মো. সুরুয আলমের নেতৃত্বে অবৈধ গ্যাস পাইপ লাইন বিচ্ছিন্নকরণ অভিযান পরিচালনা করা হয়েছে।

অভিযান পরিচালনাকালে ওই এলাকার আটটি স্পটে অবৈধভাবে স্থাপিত সাড়ে তিন কিলোমিটার পাইপ লাইনের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এতে প্রায় ৭০০ বাড়ির দেড় হাজার অবৈধ চুলার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড গাজীপুর আঞ্চলিক অফিসের ব্যবস্থাপক সুরুজ আলম জানান, এর আগেও অভিযানে সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছিলো। পূনরায় অল্প দিনের মধ্যে বাড়ি প্রতি টাকা তুলে আলিম উদ্দিন বুদ্দিন ফের অবৈধ গ্যাস সংযোগ দিচ্ছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে প্যানট্যাক্স এবং লিথী গার্মেন্টস সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। বুদ্দিন কয়েকদিন আগে গ্রেফতার হয়েছে। গাজীপুর জেলা প্রশাসনের সহায়তায় নিয়মিতভাবে মোবাইল কোর্টের মাধ্যমে অবৈধ গ্যাস সংযোগ উচ্ছেদ অভিযান অব্যাহত রয়েছে।

অবৈধ গ্যাস পাইপ লাইন বিচ্ছিন্নকরণ অভিযান পরিচালনাকালে ব্যবস্থাপক প্রকৌশলী সুরুজ আলম এর সাথে ছিলেন প্রকৌশলী এসএম আবু সুফিয়ান, প্রকৌশলী মির্জা শাহনেওয়াজ লতিফ ও মো. মোশাররফ হোসেন (রাজস্ব), প্রকৌশলী কেএইচ ফয়সাল আহমেদ ও প্রকৌশলী শেখ জাবের নূরানী-সহকারী প্রকৌশলীদ্বয়, মো. সাবিনুর রহমান (মি.ও ভি) উপ-সহকারী প্রকৌশলী এবং রাজস্ব উপশাখার মো. ইকবাল হোসেন চৌধুরী, সহকারী কর্মকর্তাসহ টেকনিক্যাল টিম উপস্থিত ছিলেন।

আরও পড়ুনঃ  ১৪ কোটি কন্যাভ্রুণ হত্যা এক বছরে

আনন্দবাজার/শাহী/মিলন

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন