শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

বকেয়া বেতন পরিশোধের দাবিতে গাজীপুর মহানগরের ৩ সড়ক এলাকায় স্টাইল ক্রাফটস লিমিটেড নামের একটি তৈরি পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। এ ঘটনায় সকালে শ্রমিকরা জয়দেবপুর-ঢাকা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

সকাল থেকে বিক্ষুব্ধ শ্রমিকরা ঢাকা-জয়দেবপুর সড়ক অবরোধ করে বিক্ষোভ করায় সড়কে উভয় দিকে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। বিক্ষোভরত শ্রমিকদের অভিযোগ, ওই কারখানার শ্রমিকদের গত সেপ্টম্বর ও অক্টোবরে ৬৫ শতাংশ বেতন দেওয়া হয়। নভেম্বরের বেতন দেওয়ার একাধিক তারিখ দিলেও কারখানা কর্তৃপক্ষ তা পরিশোধ করেনি। এ অবস্থায় বকেয়া পাওনা পরিশোধের দাবিতে শ্রমিকরা কারখানার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করে এবং সড়ক অবরোধ করে রাখে।

এর আগে গতকাল বিকেল থেকেবকেয়া বেতন পরিশোধের দাবিতে এ কারখানায় শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। কারখানা কর্তৃপক্ষ কারখানা দুই দিনের ছুটি ঘোষনা করেছে। পরে ঘটনা স্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জিএমপি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম চৌধুরী জানান, কারখানা কর্তৃপক্ষ আগামী ৭ জানুয়ারী নভেম্বও মাসের বেতন পরিশোধ করবে বলে প্রতিশ্রতি দিলে শ্রমিকরা দুপুরে সড়ক অবরোধ তুলে নিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে।

আনন্দবাজার/শাহী/মিলন

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  গাজীপুরে সিসা তৈরির কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

সংবাদটি শেয়ার করুন