শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

চকরিয়ায় বন বিভাগের অভিযানে অবৈধ স্থাপনা উচ্ছেদ

কক্সবাজারের চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের উচিতার বিল এলাকায় ২ একর সরকারী বনভূমি এবং ৪০ টি অবৈধ স্থাপনা দখলদারদের কবল থেকে উদ্ধার করা হয়েছে।

সোমবার (২৩ নভেম্বর) সকাল ৬ টার দিকে কক্সবাজার উত্তর বন বিভাগের ফাঁ‌সিয়াখালী রে‌ঞ্জের রিংভং বিটের উ‌চিতার বিল এলাকায় ফাঁ‌সিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মোহাম্মদ মাজহারুল ইসলামের নেতৃত্বে অভিযান পরিচালনা করেন।

গত রবিবার বিকালে চকরিয়া উপজেলা সহকারী (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট মোঃ তানভীর হোসেন ওই এলাকায় অভিযান পরিচালনা করেন। এ সময় সরকারী বনভূমি দখল করে বসতি নির্মাণকারীদের ২টি বাড়ি উচ্ছেদ করে। এর পরে সকালের দিকে বন বিভাগের এ উচ্ছেদ অভিযান পরিচালনা করে।

ফাঁ‌সিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মোহাম্মদ মাজহারুল ইসলাম জানান, অবৈধ দখলদারদের বিরুদ্ধে বিভিন্ন সময় উচ্ছেদ অভিযান চালানো হয়। বনবিভাগের কর্মকর্তাদের চোখ ফাঁকি দিয়ে সরকারি বনভূমি দখল করে একটি প্রভাবশালী সিন্ডিকেট। সরকারি ভূমি দখল করে বিভিন্ন জনের কাছে বিক্রি করে হাতিয়ে নিচ্ছে মোটা অংক টাকা। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে বলে জানান।এবং সরকারি বনভূমি উদ্ধারে অভিযান অব্যাহত থাকবে।

আনন্দবাজার/শাহী/রাজু

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  চকরিয়া আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

সংবাদটি শেয়ার করুন