শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনামুক্ত গ্রাম গড়তে হলে স্বাস্থ্যবিধি মানতে হবে

দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশর উদ্যোগে করোনা সহিষ্ণু গ্রাম গড়ে তোলার লক্ষে ও প্রয়োজনীয় পুষ্টির যোগান নিশ্চিত করতে ছাতক উপজেলার খুরমা দক্ষিণ ইউনিয়নের সাধারণ মানুষের মাঝে ‘সবজি বীজ বিতরণ’ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ছাতক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু সাদাত মো. লাহীন বলেছেন, পৃথিবীতে করোনা নমাক ব্যাধির কারণে মানুষের জীবন যাত্রা বদলে গেছে। করোনার হাত থেকে রক্ষা পেতে বিভিন্ন দেশ বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে।

বাংলাদেশে করোনা মোকাবিলায় বিভিন্ন পদক্ষেপ নেওয়া হচ্ছে। তাই যার যার গ্রামকে করোনা মুক্ত রাখেতে নিজে দায়িত্ব নিতে হবে। তাই করোনা মুক্ত গ্রাম গড়তে হলে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। হাঙ্গার প্রজেক্ট আজকে যে সবজি বীজ বিতরণ করছে তাও এই করোনারই অংশ। আসুন আমরা মাছ-মাংসের প্রতি আকর্ষণ কমিয়ে বেশী বেশী সবজি খাই। এজন্য বাড়ীর আঙ্গিনা সহ খালি জায়গা সবজি চাষ বাড়িয়ে পারিবারিক পুষ্টি চাহিদা মিটাতে হবে।

সুজন-সুশাসনের জন্য নাগারিক সুনামগঞ্জ জেলা কমিটির সদস্য ও খুরমা দক্ষিণ ইউনিয়ন কমিটির সভাপতি এলাঝ উদ্দিন তালুকদারের সভাপতিত্বে ও হাঙ্গার প্রজেক্টো ফাইনান্স অফিসার কুদরত পাশার সঞ্চালনায় খুরমা দক্ষিণ ইউনিয়ন পরিষদ হলরুমে বুধবার অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপ-সকারী কৃষি কর্মকর্তা ফারুক আহমদ ও ইউনুছ আলী।

আলোচনা শেষে উপজেলা ভাইস চেয়ারম্যান গ্রাম উন্নয়ন টিমের সদস্য সহ সাধারণ মানুষের মাছে বীজ বিতরণ করেন। এরপর উপজেলার ধরাধরপুর পয়েন্ট, রেডমুন কিন্ডার গার্টেন ও খুরমা উচ্চ বিদ্যালয়ে বীজ বিতরণ করা হয়। এসময় হাঙ্গার প্রজেক্টো ফাইনান্স অফিসার কুদরত পাশা, ইউনিয়ন সমন্বয়কারী হারান চন্দ্র ধর উপস্থিত ছিলেন।

আরও পড়ুনঃ  লাঠিতে পতাকা বেঁধে মিছিল-মিটিং সরকার মেনে নেবে না: কৃষিমন্ত্রী

উপজেলা তিনশত মানুষের মাঝে মুলা, সীম, ডাটা, শষা, লালশাক ও পুইশাকের বীজ বিতরণ করা হয়।

আনন্দবাজার/শাহী/সাইফ

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন