শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক

সিলেট-ঢাকা এবং সিলেট-চট্টগ্রাম রুটে আন্তঃনগর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। দুর্ঘটনাকবলিত সাতটি ট্যাংকারে ক্ষতিগ্রস্ত রেললাইন মেরারতের পর আজ রবিবার ১৯ ঘণ্টা বন্ধ থাকার পর সকাল ৮টার দিকে সিলেটের সঙ্গে আবারও সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের স্টেশনমাস্টার মো. আফছার উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আখাউড়া থেকে বগিমেরামতকারী ইঞ্জিন লাইনের ওপর ছিটকে পড়া ট্যাংকারগুলো সরানোর পর ট্রেনলাইন মেরামত করা হয়েছে। মেরামত শেষে আজ সকাল ৮টার সময় পুনরায় চালু করা হয়েছে ট্রেন চলাচল।

প্রসঙ্গত, গতকাল শনিবার সকালে মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার সাতগাঁও রেলস্টেশনের আউটার সিগন্যালে একটি তেলবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে পড়ে। যার ফলে, সারা দেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

শ্রীমঙ্গল রেলওয়ের সহকারী স্টেশন জানান, চট্টগ্রাম থেকে কেরোসিন ও ডিজেল নিয়ে সিলেটের দিকে যাবার সময় ট্রেনটি দুর্ঘটনার শিকার হয়। দুর্ঘটনা কবলিত ট্রেনটির সাতটি ট্যাংকারে মেঘনা পেট্রোলিয়াম করপোরেশনের প্রায় দেড় লাখ লিটার কেরোসিন ছিল। এই দুর্ঘটনার ফলে সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

আনন্দবাজার/শহক

আরও পড়ুনঃ  ঝিনাইদহে এলাকা ভিত্তিক লকডাউন শুরু

সংবাদটি শেয়ার করুন