শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বিজিবি-বিএসএফ সীমান্ত বৈঠক কাল

দুই দিন আগে বিএসএফ প্রতিনিধি দলের বিমানের কারিগরি সমস্যার কারণে স্থগিত করা হয়েছিল বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) বৈঠক। কিন্তু এরইমধ্যে আবার মহাপরিচালক পর্যায়ে সীমান্ত সম্মেলনের নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। আগামীকাল ১৬ সেপ্টেম্বর থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত ঢাকায় এই বৈঠক অনুষ্ঠিত হবে।

আজ (১৫ সেপ্টেম্বর) মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মহাপরিচালক পর্যায়ের আনুষ্ঠানিক বৈঠকটি ১৭ সেপ্টেম্বর বেলা পৌনে ১১টায় বিজিবি সদরদপ্তরের সম্মেলনকক্ষে হবে।

এবারের সম্মেলনে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলামের নেতৃত্বে ১৩ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল অংশগ্রহণ করবে।

বাংলাদেশ প্রতিনিধিদলে বিজিবির অতিরিক্ত মহাপরিচালকবৃন্দ ও বিজিবি সদরদপ্তরের সংশ্লিষ্ট স্টাফ অফিসার ছাড়াও প্রধানমন্ত্রীর কার্যালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, যৌথ নদী কমিশন এবং ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তারা প্রতিনিধিত্ব করবেন।

বিজিবি জানায়, সম্মেলনে বিএসএফ মহাপরিচালক রাকেশ আস্থানার নেতৃত্বে ছয় সদস্যের ভারতীয় প্রতিনিধিদল অংশগ্রহণ করবে। ভারতীয় প্রতিনিধিদলে বিএসএফ সদরদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ভারতের স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা থাকবেন।

আনন্দবাজার/ইউএসএস

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ভারতীয় সীমান্তে আটকা গম

সংবাদটি শেয়ার করুন