রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

শিশু ও নারী নির্যাতনের প্রতিবাদে জয়পুরহাটে মানববন্ধন

দেশে হত্যা, ধর্ষণ এবং শিশু ও নারী নির্যাতনের প্রতিবাদসহ নির্যাতনকারীদের শাস্তির দাবিতে জয়পুরহাটে মানববন্ধন করেছে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

জানা গেছে, আজ সোমবার বেলা ১২টায় শহরের পাঁচুর মোড়ে ঘন্টাব্যাপী এই মানববন্ধন এবং প্রতিবাদ সভা পালন করে সংগঠন দুটির নেতাকর্মীরা। সমাজতান্ত্রিক মহিলা ফোরামের জেলা আহ্বায়ক রোকেয়া রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, জয়পুরহাট জেলা বাসদের আহ্বায়ক ওয়াজেদ পারভেজ, সদস্য সচিব সামিউল ইসলাম বাবু, জেলা ছাত্র ফ্রন্টের দপ্তর সম্পাদক আশরাফুল ইসলাম প্রমূখ।

ওই সভায় বক্তারা বলেন, ‘সারাদেশে আশঙ্কাজনকভাবে নারী এবং শিশু ধর্ষণসহ নারী নির্যাতনের ঘটনা ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে, যা রাষ্ট্রের জন্য খুবই উদ্বেগজনক। গেল শুক্রবারে কক্সবাজারের চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নে গরুচোর সন্দেহে এক রশিতে বেঁধে মা ও তরুণী মেয়েকে নির্যাতনের ঘটনা ঘটে। এরকম ন্যাকারজনক ঘটনা স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মিরানুল ইসলাম ঘটিয়েছে বলে অভিযোগ ওঠেছে। নারী নির্যাতনের এ ঘটনায় যারা দায়ী তাদের শাস্তির দাবি জানিয়েছেন সভার বক্তারা।

আলোচিত ইয়াসমিন ধর্ষণ ও হত্যার বিষয় তুলে বক্তারা বলেন, আজ থেকে ২৫ বছর আগে ১৯৯৫ সালে ইয়াসমিন নামের ১৪ বছর বয়সের এক কিশোরী বাড়ী যাওয়ার পথে পথের নিরাপত্তাহীনতার কি ভয়াবহ রুপ তা আমরা দেখেছি। নাগরিকদের নানা সুবিধা, যানমাল রক্ষায় যাদের দায়িত্ব সেই পুলিশবাহিনি কর্তৃক নিপীড়ন নির্যাতনের পর ইয়াসমিন কে নির্মমভাবে হত্যা করা হয়েছিল।

রিফাত আমিন রিয়ন

আরও পড়ুনঃ  কোনাবাড়ী থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে সাংবাদিকদের মতবিনিময়

সংবাদটি শেয়ার করুন