ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

জামালপুরে ২৮ মেট্রিক টন সরকারি চাল জব্দ

সম্প্রতি জামালপুরের ইসলামপুরের একটি গুদাম থেকে গোয়ালের চর ইউনিয়ন পরিষদের জন্য বরাদ্দ সরকারি প্রায় ২৮ মেট্রিক টন চাল জব্দ করেছে উপজেলা প্রশাসন।

জানা গেছে, গেল সোমবার রাতে ইসলামপুর পৌরসভার দক্ষিণ দরিয়াবাদ এলাকার একটি গুদাম থেকে এসব চাল জব্দের পর গুদাম সিলগালা করা হয়। তবে ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যানের দাবি ইউনিয়ন পরিষদের নিজস্ব ভবন না থাকায় ভাড়া করা গুড়ামে চালগুলো রাখা হয়েছিল।

গোয়ালের চর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মোহাম্মদ হারুনুর রশিদ তার ইউনিয়নের ভিজিডি কার্ডধারী দরিদ্র এবং বন্যার্তদের মধ্যে বিতরণের জন্য সরকারি বরাদ্দের বিপুল পরিমাণ চাল ইউনিয়ন পরিষদে না নিয়ে কালোবাজারে বিক্রির জন্য মজুদ করেছেন-এমন অভিযোগের ভিত্তিতে গত সোমবার রাত ৯টার দিকে এনএসআইয়ের সহায়তা স্থানীয় উপজেলা প্রশাসন এবং ইসলামপুর থানর পুলিশ দক্ষিণ দরিয়াবাদ এলাকায় অভিযান চালায়।

এ সময় দরিয়াবাদ এলাকার একটি গুদাম থেকে ভিজিডির বরাদ্দের ৩০ কেজির ৩২২ বস্তায় ৯ হাজার ৬৬০ কেজি এবং বন্যার্তদের জন্য সরকারি ত্রাণের বরাদ্দের ৩০ কেজির ৬০০ বস্তায় ১৮ হাজার কেজিসহ মোট ২৭ মেট্রিক টন ৬৬০ কেজি চাল জব্দ করা হয়।

ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান বলেন, চালের বস্তার জব্দ তালিকা তৈরি করে গুদাম সিলগালা করা হয়েছে। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে এসব চাল প্রকৃত উপকারভোগীদের মধ্যে বিতরণ করা হবে।

ইউপি চেয়ারম্যান শেখ মোহাম্মদ হারুনুর রশিদ জানান, দীর্ঘদিন আগে গোয়ালের চর ইউনিয়ন পরিষদ ভবন নদীভাঙনে বিলীন হয়ে যাওয়ায় দরিয়াবাদ এলাকায় ওই গুদামটি ভাড়া নিয়ে মালামাল রাখা হচ্ছে। গত ১৬ আগস্ট বরাদ্দ পাওয়ার পর ১৭ আগস্ট চাল বিতরণের জন্য কার্ডও বিলি করা হয়। গতকাল মঙ্গলবার সেসব চাল বিতরণ করার কথা ছিল। কিন্তু সোমবার হঠাৎ কেন গুদামে অভিযান চালানো হয় তা আমি বুঝতে পারছি না।

আনন্দবাজার/এইচ এস কে

সংবাদটি শেয়ার করুন