শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ধামরাইয়ে বন্যার্তদের বরাদ্দকৃত ত্রাণসহ গ্রেফতার ইউপি চেয়ারম্যান

রাজধানীর ধামরাইয়ে বন্যার্তদের মধ্যে বিতরণের জন্য প্রধানমন্ত্রীর দেওয়া উপহার সামগ্রী সহ মিজানুর রহমান মিজু (৬০) নামের এক ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানকে গ্রেফতার করেছে র‌্যাব-৪।

 আজ বুধবার সকাল সাড়ে ১০টার দিকে আটকের ব্যাপারটি নিশ্চিত করেছেন র‌্যাব-৪ এর অতিরিক্ত পুলিশ সুপার এবং কোম্পানি কমান্ডার জমির উদ্দিন আহমেদ।

জানা গেছে, গ্রেফতারকৃত মিজানুর রহমান মিজু উপজেলার ৪ নং যাদবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। তিনি আমছিমোড় এলাকার আফসার উদ্দিনের ছেলে। গত মঙ্গলবার রাত ১টার দিকে ধামরাই থানার যাদবপুর ইউনিয়নের আমছিমোড় এলাকায় চেয়ারম্যানের নিজ বাড়িতে অভিযান পরিচালনা করে এসব ত্রাণের চালসহ তাকে গ্রেফতার করা হয়।

এই ব্যাপারে র‌্যাব জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে ওই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমানের বাড়িতে অভিযান পরিচালনা করে তার বাড়ির একটি কক্ষ থেকে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ত্রাণের জন্য দেওয়া ৫৬০ (৩৫ বস্তা) কেজি চাল উদ্ধার করা হয়। এসব চালের বস্তার গায়ে ‘মাননীয় প্রধানমন্ত্রীর উপহার, ত্রাণ সামগ্রী হিসেবে বিনামূল্যে বিতরণের জন্য’ লেখা আছে বলে র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার জমির উদ্দিন জানান।

আটককৃত চেয়ারম্যানের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

আনন্দবাজার/এইচ এস কে

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  করোনার টিকা গ্রহণের সাফল্যে বিশ্বে বাংলাদেশ পঞ্চম

সংবাদটি শেয়ার করুন