শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

পুলিশকে গণমুখী ও জনবান্ধব করতে সলঙ্গায় বিট পুলিশিং কার্যক্রম চালু

সম্প্রতি পুলিশকে গণমুখী এবং জনবান্ধব করার জন্য সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ উপজেলার সলঙ্গা থানা পুলিশ সদস্যদের নিয়ে চালু করা হয়েছে বিট পুলিশিং কার্যক্রম। প্রতিটা ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম মনিটরিং, তদারকির জন্য পুলিশ সদস্যদের সাথে স্থানীয় জনপ্রতিনিধিরা কো-অপারেট করবে। ভৌগোলিক দূরত্ব এবং সুনির্দিষ্ট কাঠামোবদ্ধ কর্মসূচির অভাবে বেশিরভাগ ক্ষেত্রেই জনগণ পুলিশের সেবা থেকে বঞ্চিত হয়। ফলে পুলিশের প্রতি একটা ভ্রান্ত ধারণা তৈরি হয়!

পুলিশ-জনতা সম্পর্কোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের জন্য, প্রতিটি নাগরিকের পুলিশের সেবাপ্রাপ্তির নিশ্চয়তা প্রদানের জন্য, পৌরসভা, ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ে জনপ্রতিনিধিদের সাথে নিয়ে প্রত্যন্ত অঞ্চলে এবং পুলিশের সেবা পৌঁছে দেওয়ার জন্য বাংলাদেশ পুলিশের আইজিপি শ্রদ্ধেয় ড. বেনজীর আহমেদের আদেশ অনুযায়ী, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমানের নির্দেশনা অনুযায়ী, সলঙ্গা থানায় ধুবিল ইউনিয়নের এবং থানার ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম উদ্বোধন করেন।

প্রত্যন্ত এলাকাতে পুলিশের নিয়মিত উপস্থিতি নিশ্চিত করা, স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে বসে, আলোচনা করে পুলিশের সেবা গতিশীল করা; যেন গ্রাম্য দালালচক্র এবং অপরাধীদের দৌরাত্ম্য বৃদ্ধি না পায়।

সিরাজগঞ্জ জেলা পুলিশ সুপার মোঃ হাসিবুল আলম বিপিএম এর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা। সিরাজগঞ্জ জেলায় স্যারের নির্দেশনা অনুযায়ী বিট কর্মকর্তা, এলাকাবাসীর সাথে মতবিনিময় ও তাদের আইনশৃঙ্ক্ষলাজনিত সমস্যা সমাধানসহ নির্ধারিত দায়িত্বগুলো পালন করে বিট পুলিশিং কার্যক্রম গতিশীল রাখবে।

ধুবিল ইউনিয়নে বিট পুলিশিং অনুষ্টানে উপস্হিত ছিলেন। সলঙ্গা থানার অফিসার ইনচার্জ মোঃ জেড, জেড, তাজুল হুদা, ধুবিল ইউপি, চেয়ারম্যান মোঃ হাসান ঈমাম সোহন, তদন্ত ওসি জনাব মোঃ হুমায়ুন কবির, এস আই জনাব মোঃ সবুজ এস, আই মোঃ জাহাঙ্গীর আলম, এ, এস, আই রফিকুল ইসলাম এবং ধুবিল ইউনিয়নের সকল ইউপি সদস্য ও এলাকার গন্য মান্য ব্যাক্তি।

আরও পড়ুনঃ  ১৫ জুন থেকেও ‘সীমিত পরিসরে’ খোলা থাকবে অফিস

সাইদুল ইসলাম আবির

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন