শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারি কর্মকর্তাদের হোম অফিস সুবিধা বাতিল

সরকারি কর্মকর্তাদের হোম অফিস সুবিধা বাতিল করা হয়েছে। বাসা থেকে আর অফিসের কাজ করতে পারবেন না সরকারি কর্মকর্তারা। এখন থেকে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অফিসে উপস্থিত থেকেই কাজ করতে হবে তাদের। করোনার প্রকোপের কারণে চালু হওয়া হোম অফিস সুবিধা বাতিল করে নিয়মিত অফিস করার আদেশ জারি করতে শুরু করেছে মন্ত্রণালয়গুলো।

জানা গেছে, গত সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের সচিবদের মৌখিক ভাবে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

এ ব্যাপারে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন জানান, এখন থেকে সরকারি কর্মকর্তাদের স্বাভাবিক নিয়মে অফিস করতে হবে। তবে অসুস্থ, বয়স্ক ও সন্তানসম্ভবা কর্মকর্তাদের অফিস আসতে পারবে না, সেটা বলা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মকর্তাদের এ নির্দেশনা এরই মধ্যে দেওয়া হয়েছে। অন্যান্য মন্ত্রণালয় তাদের কর্মকর্তাদের নির্দেশনা দেবে।

উল্লেখ্য দেশে ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর ২৬ মার্চ থেকে ৩১ মে পর্যন্ত ৬৮ দিন সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছিল। এরপর রোস্টার অনুযায়ী ১ জুন থেকে ২৫ শতাংশ কর্মকর্তা-কর্মচারী পর্যায়ক্রমে অফিসে এসে এবং বাকিরা বাসায় থেকে দায়িত্ব পালন করছিলেন।

আনন্দবাজার/টি এস পি

আরও পড়ুনঃ  ডিএনসিসির ৪৫০০ কোটি টাকার বাজেট অনুমোদন

সংবাদটি শেয়ার করুন