বৃহস্পতিবার, ১১ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৮শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ঠাকুরগাঁওয়ে পল্লী মঙ্গল কেন্দ্রের ঈদ উপহার বিতরণ

‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’ লাইনগুলো আজ গানের কলিতেই থেকে থেকে উপমাময়। বাস্তবতা রুক্ষ থেকে প্রচন্ড রুক্ষে। নিজের জীবন বাঁচানোর তাগিদেই মানুষ দিশেহারা। প্রাণ থেকে প্রাণহীন মৃত স্বত্ত্বার সৎকার করা দুরুহ হয়ে পড়েছে। জীবনের নিশ্চয়তা ক্ষীণ, বাঁচার আশা নিয়ে বাঁচতে চাওয়া মানুষগুলো আশ্রয় পেয়েছে করোনা যোদ্ধাদের কোলে। এমন একটা সময়ের দ্বার প্রান্তে পরিবারের সাথে থাকা মানুষগুলোও শেষ অব্দি জীবনের মায়ার টানে সরে আসছে।

উত্তরের ছোট্ট জনপদ ঠাকুরগাঁও। করোনাভাইরাস প্রতিরোধে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের পাশাপাশি কাজ করছে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন। জেলার খেটে খাওয়া মানুষদের পাশে এগিয়ে এসেছে স্থানীয় অনেক সংগঠনই। সরকারি চেষ্টার সাথে ঠাকুরগাঁও এর মতো ছোট্ট জনপদে এই মানুষের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিতে, এসব মানুষদের মুখে সামান্য হাসি ফোটাতে মাঠে নেমেছে পল্লী মঙ্গল কেন্দ্র (পিএমকে) ঠাকুরগাঁও।

ঠাকুরগাঁওয়ের এ সংস্থাটি স্বেচ্ছাসেবী হয়েছেন তাদের নিজস্ব দায়বদ্ধতা থেকে যাতে কিছু মানুষের মুখে হাসি ফুটে উঠে। তাদের পক্ষে নিজ অর্থায়নে খুব বেশি পরিবারের কাছে পৌঁছানো সম্ভব নয়, কিন্তু তারা বিশ্বাস করেন, এভাবে সকলে কাঁধে কাঁধ মিলিয়ে সতর্কতার সাথে এগিয়ে আসলে দেশের এই ক্রান্তিলগ্নে উত্তরণ সম্ভব।

উল্লেখ্য, সংগঠনটির সদস্যরা সম্পূর্ণ নিজেদের উদ্যোগে শহরের আশেপাশে বিভিন্ন এলাকায়, অসচ্ছল পরিবারের বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিয়েছেন ঈদ উপহার সামগ্রী। তাদের এই প্যাকেজের মাঝে ছিল আতপ চাল, সয়াবিন তেল, সেমাই, চিনি, গুঁড়া দুধ এবং সাবান।

আরও পড়ুনঃ  যুক্তরাষ্ট্রে বাংলাদেশের পক্ষে লবিস্ট নিয়োগের প্রস্তাব

উক্ত কর্মসূচিতে উপস্থিত ছিলেন পল্লী মঙ্গল কেন্দ্র (পিএমকে) ঠাকুরগাঁও শাখার সদস্যবৃন্দ।

আনন্দবাজার/ডব্লিউ এস/এস এম

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন