শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

তীব্র স্রোতে নৌ পারাপার ব্যাহত হচ্ছে দৌলতদিয়ায়

টানা দুই সপ্তাহ যাবৎ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটে নৌযান পারাপার ব্যাহত হচ্ছে তীব্র স্রোতের জন্য। যার ফলে যানবাহনের লম্বা সারি তৈরি হচ্ছে ঘাট এলাকায়।

শনিবার সকালেও রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে ঢাকা খুলনা মহাসড়কের তিন কিলোমিটার এলাকায় কয়েক’শ পণ্যবাহী ট্রাক পারাপারের অপেক্ষায় আটকে আছে।

কোরবানি পশুবাহী ট্রাকগুলোকে অগ্রাধীকার ভিত্তিতে পারাপার করার কথা থাকলেও ফেরি সংকটের কারণে তা হচ্ছে না। দুই থেকে তিন ঘণ্টা আটকে থাকতে হচ্ছে প্রতিটি পশুবাহী ট্রাককে।

গরু ব্যবসায়ী আজিজুল হক, আইজদ্দিন ও রহিম বক্স বলেন, কোরবানির জন্য গরু প্রস্তুত করা হয়েছে সারা বছর কষ্ট করে। গরু অসুস্থ হয়ে পড়ছে ঘাটে রোদ ও বৃষ্টিতে। ঘাটের যানজটের জন্য ঢাকার হাটে পৌঁছানো যাচ্ছে না নির্দিষ্ট সময়ে। এই পরিস্থিতি থাকলে ব্যবসায়ীরা লোকসানে পড়বে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি বলেন, এই নৌরুটে বর্তমানে ১৩ টি ফেরি দিয়ে পারাপার করা হচ্ছে। ফেরিগুলো ঘাটে আসতে দ্বিগুণ সময় লাগছে পদ্মায় প্রবল স্রোতের জন্য। যার ফলে ঘাট এলাকায় যানবাহনের লম্বা সারি তৈরি হচ্ছে। অগ্রাধীকার ভিত্তিতে পার করা হচ্ছে কোরবানির পশুবাহী ট্রাকগুলোকে।

আনন্দবাজার/এস.কে

আরও পড়ুনঃ  পাইকগাছার সোলাদানা ইউনিয়নে খাদ্য সামগ্রী বিতরণ

সংবাদটি শেয়ার করুন