শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নিষেধাজ্ঞা সত্ত্বেও পর্যটকদের আগমন

মহামারী করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রশাসনের দেয়া নিষেধাজ্ঞা থাকার পরও সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বিভিন্ন পর্যটন স্থানগুলোতে দলে দলে দেশের বিভিন্ন স্থান থেকে আসছেন হাজার হাজার পর্যটক ও দর্শনার্থীরা। আর এসব দর্শনার্থীদের অধিকংশই মানছেন না কোনো স্বাস্থ্যবিধি। এতে করে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাবে বলে মনে করছেন সচেতন মহল।

জানা যায়, লকডাউন থাকায় গত পাঁচ মাস ধরে পর্যটক শূন্য ছিল উপজেলার টাংগুয়ার হাওর, ট্যাকেরঘাট, বারেকের টিলা, যাদুকাটা নদী ও শিমুল বাগান। তবে গেল সপ্তাহ ধরে প্রশাসনের দেওয়া নিষেধাজ্ঞা অমান্য করে ঢাকা, সিলেট,ময়মনসিংহসহ দেশের বিভিন্ন জেলা থেকে আসছেন পর্যটকরা।

এছাড়াও তাহিরপুর বাজারের নৌকাঘাট এবং থানার ঘাট থেকে স্পিডবোটের মাধ্যমে যাতায়াত করছেন পর্যটকরা। এ ব্যপারে প্রশাসনের পক্ষ থেকে কোনো বাধা না থাকায় দিনে দিনে বৃদ্ধি পাচ্ছে পর্যটকদের আগমন।

সরজমিনে দেখা যায়, টাংগুয়ার হাওর, ট্যাকেরঘাট এলাকার শহীদ সিরাজ লেক (নিলাদ্রী লেক), বারেকের টিলা, যাদুকাটা নদী ও শিমুল বাগানে  স্বাস্থ্যবিধি মেনেই এসেছেন বেশি  ভাগ পর্যটক। সিলেট থেকে ঘুরতে আসা আলমগীর হোসেন বলেন, আমরা বন্ধুরা মিলে দুইটি নৌকায় প্রায় ৩৫ জন এখানে ঘুরতে এসেছি। তবে আমরা স্বাস্থ্যবিধি মেনেই ঘুরাফেরা করছি।

স্থানীয় বাসিন্দা সুমন বলেন, গত এক সপ্তাহ ধরে নৌকা, স্পিডবোট দিয়ে দলে দলে আসছেন দেশের বিভিন্ন স্থানের পর্যটকরা। করোনাকালে পর্যটকদের এমন আগমন স্থানীয়দের হুমকিতে ফেলছে। এতে করে এলাকায় দ্রুত করোনাভাইরাস ছড়িয়ে পড়বে।

আনন্দবাজার/এম.কে

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে ওআইসি মহাসচিবের বৈঠক

সংবাদটি শেয়ার করুন