শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

পেকুয়ায় করোনা নেগেটিভ এর ৩দিন পর আ.লীগ নেতার মৃত্যু

কক্সবাজারের পেকুয়ায় করোনা নেগেটিভের তিনদিন পর ছালামত খাঁন নামের এক আওয়ামী লীগ নেতার মৃত্যু হয়েছে।

জানা যায়, ৫ জুলাই করোনা শনাক্ত হওয়ার পর আইসোলেশন ভর্তি হয়ে চিকিৎসা নেয় ছালামত খাঁন। এরপর ১৫ জুলাই কারোনা নেগেটিভ আসে। নেগেটিভ আসার ৩দিন পর শনিবার সন্ধ্যা সাড়ে ছয়টায় সালামত খান(৫৫) ইন্তেকাল করেন। আওয়ামী লীগ নেতা সালামত খান পেকুয়া উপজেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক ও মগনামা ইউনিয়ন আওয়ামী লীগের ইউনিয়নের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন। তিনি কক্সবাজার জেলা আ.লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলামের চাচাতো ভাই। পেকুয়া আলহাজ্ব কবির আহমদ চৌধুরী বাজারে “স্টার প্লাস ডিপার্টমেন্টাল স্টোর” নামের একটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে তার। একজন আদর্শ ব্যবসায়ী হিসেবেও তার সুনাম রয়েছে। ছালামত খাঁন পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নের কালারপাড়া এলাকার মৃত আবদুস সামাদ সিকদার এর ছেলে। মৃত্যুকালে স্ত্রী, ২ মেয়ে ও ১ ছেলে সন্তান সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক কর্মকর্তা (আরএমও) মুজিবুর রহমান বলেন, গত ৫ জুলাই করোনা শনাক্ত হলে তাকে চকরিয়া আইসোলেশন সেন্টারে ভর্তি করানো হয়। ১৫ জুলাই তার করোনা রিপোর্ট নেগেটিভ আসে। ওই দিন রাতে সে বাড়িতে চলে যায়। শনিবার বিকেলে শ্বাসকষ্ট বেড়ে গেলে পেকুয়া হাসপাতালে ভর্তি করেন। পরে তাকে অ্যাম্বুলেন্সে করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়।

এদিকে এই স্বনামধন্য ব্যবসায়ীর মৃত্যুতে পেকুয়া জুড়ে নেমে এসেছে শোকের ছায়া। রবিবার (১৯ জুলাই) সকালে ১০ টায় মরহুমের নামাজে জানাজা মগনামা ইউনিয়নের কালারপাড়া এলাকায় অনুষ্ঠিত হবে বলে পারিবারিক সূত্রে জানা যায়।

আরও পড়ুনঃ  লাউ গাছের সঙ্গে শত্রুতা!

আনন্দবাজার/শাহী/বেলাল

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন