রবিবার, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা বৈশাখ, ১৪৩০ বঙ্গাব্দ

১৪ মণ ওজনের রাজার দাম হেঁকেছেন চার লাখ টাকা

সাতক্ষীরার পাটকেলঘাটা থানার নগরঘাটা গ্রামের মাজেদ বিশ্বাসের গরু রাজাকে দেখতে প্রতিদিনই বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ দেখতে ভিড় করছে। ১৪ মণ ওজনের গরু তাদের অনেকেই পূর্বে দেখেননি। অনেকে আবার শখের বসে সেলফিও তুলছে। মাজেদ বিশ্বাস এই রাজার দাম চেয়েছেন চার লাখ টাকা। আসন্ন কুরবানি ঈদে চার লাখ টাকা হলেই বিক্রি করবেন রাজাকে।

সাতক্ষীরার পাটকেলঘাটা থানার নগরঘাটা গ্রামের মাজেদ বিশ্বাস। গত দুই বছর দুই মাস ধরে লালন পালন করছেন একটি সিন্দি জাতের গরু। গরুটির উচ্চতা ৫০ ইঞ্চি আর লম্বা ৯০ ইঞ্চি।

নগরঘাটা ইউনিয়নের ২ নং ওয়ার্ডের বাসিন্দা মাজেদ বিশ্বাস জানান, কুরবানি ঈদের সময় বিক্রি করবো বলে গত দুই বছর দুই মাস ধরে পালন করছি গরুটি। ফিতা দিয়ে উচ্চতা ও লম্বার হিসাবে মেপে দেখা গেছে গরুটির ওজন ১৪ মণ হয়েছে। চার লাখ টাকা হলে গরুটি বিক্রি করবো। কিন্তু এখনো কোনো ক্রেতা আসেনি। আগামীকাল রবিবার আসার কথা রয়েছে।

তিনি জানান, অনলাইনের মাধ্যমে গরুটি আমি বড় কোন ব্যবসায়ী বা কুরবানির জন্য বড় কোন ক্রেতার কাছে বিক্রি করতে চাই। গরুটি কোনো পশু হাটে নিয়ে যাওয়া হয়নি। তাছাড়া এত বড় গরু পশুহাটেও নিয়ে যাওয়া সম্ভব নয় তাই বাড়িতে রেখেই বিক্রি করবো।

আনন্দবাজার/এফআইবি

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  টেস্ট পরীক্ষার নামে শিক্ষার্থীর থেকে ফি আদায় করলে কঠোর ব্যবস্থা

সংবাদটি শেয়ার করুন